দরিদ্র মেধাবী শিক্ষার্থীদেরকে বৃত্তি দেওয়া হবে : আনোয়ারায় জেলা প্রশাসক

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

দরিদ্র মেধাবী প্রাথমিক স্কুল শিক্ষার্থীদেরকে বৃত্তি দেওয়া হবে। যারা দরিদ্রতার কারণে লেখাপড়া করতে সমস্যা হচ্ছে তাদেরকে এ বৃত্তি দেওয়া হবে। এটা শুধু চট্টগ্রামে চালু হচ্ছে, বলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

আনোয়ারায় মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ ও বিদ্যালয় হত ঝরে পড়া রোধকল্পে মতবিনিময় সভা ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের উদ্দেশ্য তিনি আরও বলেন, একজন মা পারেন তার সন্তানকে সুশিক্ষিত করতে। তাই দেশের প্রতিটি স্কুলে মা সমাবেশের বিকল্প নেই। এবং প্রাথমিক স্কুল শিক্ষার্থীরা যাতে পুষ্টিহীনতার অভাবে পিছিয়ে না পড়ে তার জন্য প্রত্যেক স্কুলে মিড ডে মিল পালন করা জরুরি। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১ টায় উপজেলা হল রুমে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার আশীষ কুমার আশ্চর্যের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তৌহিদুল হক চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদুজ্জামান চৌধুরী, বৈরাগ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সোলায়মান, বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ, সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

এসময় উপকূলী প্রাইমারী স্কুলের কয়েক শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন৷ এরপর আনোয়ারা মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক শ্রেণী কক্ষ উদ্বোধন করেন ও মা সমাবেশে অংশ নেন।