তেরো বছর ধরে আন্দোলনের গল্প শোনাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: তেরো বছর ধরে আন্দোলনের গল্প শোনাচ্ছে বিএনপি। সেই আন্দোলনের সোনার হরিণের দেখা না পেলে ক্ষমতায় যেতে পারবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৮ আগষ্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ছাত্রলীগ আয়োজিত সভায় এ কথা জানান তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে ‘পিতার শোক কন্যার শক্তি বাংলার অপ্রতিরোধ্য অগ্রগতি’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘১৩ বছর ধরে কত শুনলাম রোজার ঈদের পরে, কোরবানির ঈদের পরে, দেখতে দেখতে ১৩ বছর। দিন যায়, সপ্তাহ যায়, মাস যায়, পদ্মা-মেঘনা নদীতে কত পানি গড়িয়ে যায় কিন্তু ফখরুল সাহেবদের আকাঙ্ক্ষিত আন্দোলনের সোনার হরিণের দেখা পাওয়া যায় না। ক্ষমতার ময়ূর সিংহাসন দিল্লি এখনো অনেক দূরে।’

এ সময় তিনি আরো বলেন, দেশের উন্নয়ন দেখে কষ্ট পায় বিএনপি। আগামী বছর অনেক মেগা প্রকল্প উদ্বোধন হবে। তখন তাদের কষ্ট আরো বাড়বে।

বাংলাদেশের পরিনতি শ্রীলঙ্কার মত হবে না জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সত্যকে অস্বীকার করে লাভ নেই। শ্রীলঙ্কা তো বানিয়েই ফেলেছিলেন। পাকিস্তানের কথা বলতে লজ্জা লাগে। ওই দেশের অবস্থা কাবু হয়ে গেছে। কথায় কথায় চলে যায় শ্রীলঙ্কায়। এখনো চল্লিশের কাছে আমাদের রিজার্ভ। গত ৬ মাসে যত রেমিট্যান্স এসেছে, এর আগেও ৬ মাসে এত রেমিট্যান্স আসেনি। এ বৈশ্বিক আর্থিক পরিস্থিতিতে বাংলাদেশকে মূল্য দিতে হচ্ছে বলেও জানান কাদের।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে কাদের বলেন, নির্বাচনে যেতে তো হবে। যতই মুখে বলেন, বাস্তবে আমরা তো বুঝি বিশাল একটা মনোনয়ন বাণিজ্য আছে। এই লোভ আপনারা সামলাতে পারবেন না।

২১ আগস্ট প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, হামলার নির্দেশনা আসে হাওয়া ভবন থেকে। জজ মিয়াকে নিয়ে বিএনপি যে নাটক করেছিলো আওয়ামী লীগ সেটা ভুলেনি। ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের রক্তস্রোত আমরা ভুলিনি। আইভি রহমানসহ বহু নেতাকর্মীদের রক্ত আমরা ভুলে যাইনি।

তিনি আরও বলেন, ২১ আগস্ট বিএনপি-জামায়াত হামলা চালিয়ে আমাদের নেত্রীকে মেরে ফেলতে চেয়েছিল। এরপর এফবিআইয়ের তদন্তও স্থগিত করা হয়। এ ঘটনায় হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান বলেছিলেন, ‘আমরা হাওয়া ভবনের সিগন্যাল পেয়ে হামলা চালিয়েছি।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একাত্তরের পরাজিত শক্তি পঁচাত্তরের ১৫ আগস্ট ঘটিয়েছে। জিয়াউর রহমান জড়িত না থাকলে খুনিরা বঙ্গবন্ধুকে হত্যার সাহস পেত না।