তেঁতুলিয়ায় তাপমাত্রা নেমেছে ১৬.৫ ডিগ্রিতে

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ধীরে ধীরে বদলাতে শুরু করেছে আবহাওয়া। এরইমধ্যে প্রকৃতিতে শীতের আমেজ চলে এসেছে। দেশের উত্তরাঞ্চলে তাপমাত্রা অনেকটাই কমে এসেছে।

আজ (২৯ অক্টোবর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এখন ক্রমেই রাত ও দিনের তাপমাত্রা কমের দিকে থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

এরইমধ্যে উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানের গ্রামাঞ্চলে শীতের আমেজ শুরু হয়ে গেছে। সকালে পড়ছে কুয়াশা। শেষ রাতে গায়ে কাঁথা জড়াতে হয়। ঢাকাতেও শেষ রাতে কাঁথা গায়ে তুলতে হচ্ছে।

শুক্রবার (২৮ অক্টোবর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। একদিনের ব্যবধানে সর্বনিম্ন তাপমাত্রা কমেছে ৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা আরও কমে হয়েছে ২১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী তিন দিনের আবহাওয়া পরিস্থিতি মোটামুটি এমন থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ বিদায় নেওয়ার পর সারাদেশ বৃষ্টিহীন। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল সিলেট ও কুমিল্লায়।