তাদের ‘অমানুষ’ এবার সিনেমা হলে আসছে

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: প্রথমবার ঢাকার সিনেমায় অভিষেক হতে যাচ্ছে মিথিলার। নাম ‘অমানুষ’। ছবিটিতে মিথিলার নায়ক হিসেবে রয়েছেন নিরব। মিথিলার প্রথম  সিনেমা হওয়ায়  ছবিটি নিয়ে শুরু থেকেই হচ্ছিলো আলোচনা। এই ছবিটি এবার আসছে পেক্ষাগৃহে। আগামী ১৭ জুন ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন সিনেমা হলে ছবিটি একযোগে প্রদর্শিত হবে জানিয়েছেন নায়ক নিরব।

ছবিতে ওসমান ডাকাতের চরিত্রে অভিনয় করেছেন নিরব। প্রথমবার একজন দুর্ধর্ষ ডাকাতের চরিত্রে অভিনয় করতে গিয়ে তার মাথায় চুল ফেলে দিতে হয় তাকে। নিরব বলেন, চরিত্রটির জন্য আমাকে যথেষ্ট প্রস্তুতি নিতে হয়েছে। মাথার চুল ছেঁটে ফেলতে হয়েছে। পোশাকেও পরিবর্তন আনতে হয়েছে। এই নিরবকে দর্শক আগে কখনই দেখেনি।

 

গত বছর এপ্রিলে শুরু হয় অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ ছবির শুটিং। এটি পরিচালনা করেছেন অনন্য মামুন।

পরিচালক   বলেন, অমানুষের মাধ্যমে নতুন নিরবের জন্ম হবে। তার এই পরিবর্তনটা আরও পাঁচ বছর আগে হলে নিরবের অবস্থান আজ অনেক উপরে থাকতো। দেরিতে হলেও নিরব নিজেকে ট্রান্সফর্ম করেছেন। তাকে যেভাবে বলেছি সেভাবেই নিজেকে সঁপে দিয়েছেন। সবচেয়ে বেশি মুগ্ধ হয়েছি ভালো কাজের জন্য তার লেগে থাকার মানসিকতায়।

বিজ্ঞাপন, নাটক ও ব্যক্তিগত জীবন নিয়ে ব্যাপকভাবে আলোচনায় থাকা রাফিয়াথ রশিদ মিথিলা ‘অমানুষ’ সিনেমাটির মাধ্যমে প্রথমবার বড় পর্দায় চুক্তিবদ্ধ হন। নায়ক নিরবের সঙ্গে মিথিলার বন্ধুত্ব এক যুগের বেশি। দুজনে একসঙ্গে ম্যাগাজিনের ফটোশুট ও মুঠোফোন সেবাদানকারী প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে কাজ করেছিলেন। এবার তাদের রসায়ন দেখা যাবে বড় পর্দা।

মিথিলা বলেন, সিনেমা করতে গেলে মানসিক প্রস্তুতির বিষয় থাকে। এখন আমি কাজের জন্য প্রস্তুত। তাছাড়া আমি ফুলটাইম একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। সময় মেলানো ও গল্প পছন্দ হওয়ার বিষয়টিও থাকে। সবকিছু মিলে যাওয়া ‘অমানুষ’ করেছি।

ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন মিশা সওদাগর, নওশাবা, রাশেদ অপু, শহিদুজ্জামান সেলিম প্রমুখ।