তথ্যমন্ত্রীর উদ্যোগে রাঙ্গুনিয়ার রোটারি বেতাগী সড়কের সংস্কার কাজ অবশেষে শুরু

তথ্যমন্ত্রীর উদ্যোগে রাঙ্গুনিয়ার রোটারি বেতাগী সড়কের সংস্কার কাজের উদ্বোধন করা হচ্ছে।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের চলাচলের বহুল গুরুত্বপূর্ণ সড়ক রোটারি বেতাগী সড়কের সংস্কার কাজ অবশেষে শুরু হয়েছে। দীর্ঘ ২০ বছরেরও অধিক সময় ধরে বেহাল পড়ে থাকা এই সড়কটি সংস্কারে স্থানীয়রা দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসছিল। অবশেষে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের উদ্যোগে জলবায়ু ফান্ডের (কোমেন) মাধ্যমে সড়কটি প্রায় ৪৬ লাখ টাকা ব্যয়ে আরসিসি দ্বারা উন্নয়ন করা হচ্ছে।

সোমবার (৩ অক্টোবর) সকালে সড়কের সংস্কার কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেতাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আলম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মো. দিদারুল আলম, ইউপি সদস্য সমীর মহাজন, অসিত নন্দী, মোহাম্মদ সৈয়দ, আশরাফুল করিম, মোহরম আলী, রফিক উদ্দিন, রেজাউল করিম, নারগিস আক্তার, রুজি আক্তার, সুফিয়া আক্তার, ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন সবুজ, মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

স্থানীয়রা জানান, ২০ বছর ধরে অবহেলিত অবস্থায় পড়ে থাকা এই সড়কটির বেহাল অবস্থার কারণে রোটারি বেতাগী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থীসহ বড়ুয়াপাড়া, কুলালপাড়া, আমিরপাড়া, সিকদারপাড়াসহ অন্তত ৭/৮ গ্রামের কয়েক হাজার মানুষ চরম ভোগান্তিতে ছিল। এখন সংস্কার কাজ শুরু হওয়ায় স্থানীয়রা সন্তোষ প্রকাশ করেছেন।

উপজেলা প্রকৌশলী মো. দিদারুল আলম জানান, বেতাগী চম্পাতলী ঈদগাহ থেকে সড়কটি দৈর্ঘ্য প্রায় ১২০০ মিটার। জলবায়ু ফান্ড থেকে এখন ৬৩৫ মিটার দৈর্ঘ্য এবং ৮ ফুট প্রসস্ত করে সড়কটি আরসিসি ঢালাই দ্বারা উন্নয়ন করা হবে। বাকী কাজ বৃহত্তর চট্টগ্রাম তৃতীয় পর্যায় প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে।