ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ২৭ কিলোমিটার অংশে নেই যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ২৭ কিলোমিটার অংশে নেই যানজট
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

ফেনী প্রতিনিধি: কুমিল্লা ও চট্রগ্রামের বিভিন্ন স্থানে মহাসড়কের উপর বিভিন্ন হাটবাজার থাকলেও ফেনীর অংশে নেই কোন হাটবাজার। মহাসড়কের ফেনীর মহিপালে ২০১৮ সালের ৪ জানুয়ারি ৬ লেন ফ্লাইওভার ও তার কিছুদিন পরই ফতেপুরে রেলওয়ে ওভারপাস নির্মাণ করার পর ফেনীর অংশে যানজট একেবারে শেষ হয়ে গেছে বলা যায়।

সড়ক দুর্ঘটনা ও ইচ্ছাকৃত সৃষ্ট জটছাড়া মহাসড়কের ফেনীর অংশে সচরাচর বড় ধরণের কোনও যানজট দেখা যায়নি। তবে রাতে মহাসড়কে কাভার্ড ভ্যান, লরি ও ট্রাক চলাচল বেড়ে যাওয়ায় যানচলাচল ধীর গতিতে হয়ে থাকে। মহাসড়কের কোথায়ও খানাখন্দ দেখা যায়নি।

মহাসড়কের ফেনীর মহিপালের ফ্লাইওভারের নীচের অংশে ঢাকা-চট্রগ্রাম, নোয়াখালী, লক্ষীপুর, কুমিল্লা থেকে আগম যাত্রীরা উঠা নামা করায় এবং মহিপাল থেকে এসব জেলায় যাওয়ায় এখানে কিছুটা যানজট দেখা যায়। যেনতেন ভাবে মহাসড়কে গাড়ি থামিয়ে যাত্রী উঠা নামানোয় এই যানযট সৃষ্টি হয়।

এছাড়া ২ লেনের রোডে বিশেষ করে সার্কিট হাউজ সড়কে নিয়মিতভাবে বিভিন্ন ভ্যানে গাড়ি নিয়ে ফুটপাতের ব্যবসায়ীরা দখল করে রাখার কারনেও এবং মহাসড়কের গাড়ি থামিয়ে যাত্রী উঠা নামানোর কারণে এই অংশে যানযট দেখা দেয়।

চট্রগ্রামের সাইডেও ২ লেনে নিয়মিত একটি বাস দাঁড়িয়ে থাকে, আরেকটি বাস পাশাপাশি দাঁড়িয়ে থেকে যাত্রী উঠানোর সময় এই অংশেও নিয়মিত ছোটখাট জট লেগে থাকে। মহাসড়কের মহিপাল ফ্লাইওভার ও ফতেপুর ওভারপাস নির্মানের আগে মহাসড়কের ফেনীর অংশে যানজট ছিল নিত্যদিনের। ঘণ্টার পর ঘণ্টাও মহাসড়কের শুধু মহিপালেই যানজটে পড়ে বসে থাকতে হতো হাজার হাজার পরিবহনকে।

ফ্লাইওভার নির্মাণের আগে প্রতিবছর ঈদ এলেই, দেখা মিলতো তিব্র যানজটের। এখন তা নেই বললেই চলে।