ঢাকায় নেমেই শেরে বাংলায় শ্রীধরন শ্রীরাম

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: জাতীয় দলের টেকনিক্যাল পরামর্শক হিসেবে বাংলাদেশে এসেছেন ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরাম। আজ দুপুরে বিমানবন্দর থেকে সরাসরি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গেছেন ভারতীয় এই কোচ। বাংলাদেশ দলের সঙ্গে এশিয়া কাপ থেকেই কাজ শুরু করবেন শ্রীধরন শ্রীরাম। বিসিবির সঙ্গে তার চুক্তি অক্টোবর–নভেম্বরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

আসন্ন এশিয়া কাপ থেকে শুরু হবে বাংলাদেশের হয়ে শ্রীরামের কোচিংয়ের যাত্রা। ভারতীয় এই কোচ ক্রিকেটার হিসেবে খুব একটা সুবিধা করতে না পারলেও কোচ হিসেবে বেশ সুনাম কুড়িয়েছেন। বিশেষ করে অস্ট্রেলিয়া ‘এ’ এবং জাতীয় দলের হয়ে কাজ করে অজিদের সাফল্য এনে দিয়েছেন তিনি। তিনি সহকারী কোচ থাকা অবস্থায় ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ নিজেদের করে নেয় অস্ট্রেলিয়া। অজিদের ছাড়াও আইপিএলেও কোচিং করিয়েছেন শ্রীরাম। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ক্রিকেটারদের কোচিং করিয়েছেন তিনি। এখন টাইগারদের কোচিং করাতে মুখিয়ে আছেন এই ভারতীয়।

সাকিব আল হাসানদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন তিনি। বলেছেন, ‘২৫ বছরের ক্রিকেটীয় অভিজ্ঞতা ও ৯ বছর উচ্চ পর্যায়ে কোচিংয়ের অভিজ্ঞতা সঙ্গে করে নিয়ে এসেছি। বাংলাদেশের খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।’

বিসিবির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই ভারতীয় আরও বলেছেন, ‘আমি বিশ্বাস করি সাদা বলের ক্রিকেটে বাংলাদেশের বিশাল সম্ভাবনা রয়েছে। দুটি বড় ইভেন্টে প্রতিভাবান খেলোয়াড়ের নিয়ে গড়া দলটির সঙ্গে জড়িত থাকবো ভেবে রোমাঞ্চিত আমি।’

খেলোয়াড়ি জীবনে শ্রীরাম ভারতের জার্সিতে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত খেলেছেন ৮ ওয়ানডে। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ছিল তার বর্ণাঢ্য ক্যারিয়ার। রঞ্জি ট্রফিতে এক মৌসুমে ১ হাজার ৭৫ রান করার রেকর্ড আছে ৪৬ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের।