ঢাকায় আসার অনুমতি পেলেন নোরা ফাতেহি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: এর আগে ঢাকায় আসার অনুমতি চেয়েও পাননি নোরা ফাতেহি। বলিউডের জনপ্রিয় এ অভিনেত্রীকে এবার অনুমতি দেওয়া হয়েছে। তবে জুড়ে দেওয়া হয়েছে কয়েকটি শর্ত।

আগামী ১৮ নভেম্বর তিনি বাংলাদেশে আসছেন।

মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় থেকে জারি হওয়া একটি প্রজ্ঞাপনে দেখা গেছে, মূলত নোরাকে বাংলাদেশে একদিন শুটিং করার অনুমতি দেওয়া হয়েছে।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানা গেছে, একটি ডকুমেন্টারির শুটিংয়ের জন্য নোরাকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়েছে। ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক এ ডকুমেন্টারিটি নির্মিত হবে উইমেন লিডারশিপ করপোরেশনের উদ্যোগে।

এ শুটিংয়ের জন্য ১৮ নভেম্বর তিনি ঢাকায় অবস্থান করতে পারবেন (আসা ও যাওয়ার বাইরে)। প্রজ্ঞাপনের শর্তে আরও বলা হয়, শুটিংয়ের বাইরে নোরা ফাতেহি আর কোনো কাজে বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না।

ওই ডকুমেন্টারি নির্মাণের পর ছাড়পত্র নিতে হবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে। আয়োজকদের পক্ষ থেকে শর্ত ভঙ্গ করা হলে সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটিই চূড়ান্ত হবে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, উইমেন লিডারশিপ করপোরেশন নামে একটি সংস্থা নারী উদ্যোক্তাদের অ্যাওয়ার্ড প্রদান করবে। আর সেটি তাদের হাতে তুলে দেবেন নোরা ফাতেহি।

এ বিষয়ে উইমেন লিডারশিপ করপোরেশনের সভাপতি ইসরাত জাহান মারিয়া গণমাধ্যমকে নোরার বাংলাদেশে আসার বিষয়টি নিশ্চিত করলেও ঢাকায় এসে তিনি ডকুমেন্টারির শুটিং করবেন নাকি পূর্ব পরিকল্পিত ‘নারী উদ্যোক্তা অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে অংশ নেবেন, এ বিষয়ে কিছু বলেননি।

তবে বিশ্বস্ত সূত্র জানিয়েছে, নোরা আসছেন স্টেজ অনুষ্ঠানে পারফরম করতে। সেভাবেই প্রস্তুতি নিচ্ছেন আয়োজকরা। এমনটি হলে তথ্য মন্ত্রণালয় কী সিদ্ধান্ত নেয় সেটিই দেখার বিষয়।

এর আগে একটি স্টেজ অনুষ্ঠানে পারফরমের জন্য নোরাকে ঢাকায় আনার অনুমতি চেয়েও পায়নি মিরর ম্যাগাজিন নামে একটি প্রতিষ্ঠান। পরে উইমেন লিডারশিপ করপোরেশন থেকে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তার উপস্থিতির জন্য মন্ত্রণালয়ে আবেদন করা হয়। মন্ত্রণালয় সেটি বাতিল করেছিল।

উল্লেখ্য, বলিউডের আইটেম গানের শিল্পী হিসাবে নোরা ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’ সিনেমাগুলো দিয়ে বেশ জনপ্রিয়তা পেয়েছেন। পাশাপাশি ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশসহ বিভিন্ন টিভি শোতেও তার উপস্থিতি নজর কেড়েছে।