ঢাকার বাইরে ডেঙ্গু রোগী বেড়েছে

ফাইল ছবি
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন
রাজধানীতে ধীরে ধীরে ডেঙ্গুর প্রকোপ কমে আসলেও ঢাকার বাইরে অবস্থা অপরিবর্তিত রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশের বিভিন্ন হাসপাতালে ৬১৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

এর মধ্যে ঢাকার বাইরেই রোগী ৪৫৬ জন। এ সময়ে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রিয়ে ভর্তি হয়েছেন ১৬৩ জন।

শনিবার ঢাকার বাইরে ৩৭১ জন আর রাজধানীতে ১৫৬ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এর আগের শুক্রবার ঢাকার বাইরে ৪৪৪ জন ও রাজধানীতে ২২৮ জন, বৃহস্পতিবার ঢাকার বাইরে ৫১৩ জন ও রাজধানীতে ২৩৭ জন, বুধবার ঢাকার বাইরে ৪১৩ জন ও রাজধানীতে ২২১ জন, মঙ্গলবার ঢাকার বাইরে ৪৫৯ জন ও রাজধানীতে ২৯৪ জন এবং সোমবার ঢাকার বাইরে ৪১৬ জন ও রাজধানীতে ৩০০ জন ডেঙ্গু রোগী পেয়েছিল হাসপাতালগুলো।

এদিকে বিভিন্ন হাসপাতাল থেকে গত ২৪ ঘন্টায় এক হাজার ৬৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসা শেষে বাড়ি ফেরার ছাড়পত্র পেয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

চলতি বছর এ পর্যন্ত সারা দেশে ৮১ হাজার ১৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন, এরমধ্যে রাজধানীর হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৪৪ হাজার ৯৮৬ জন। আর ঢাকার বাইরে এই সংখ্যা ৩৬ হাজার ২০০ জন।

এই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯৬ দশমিক ছয় শতাংশ ডেঙ্গু রোগী।

এখনও রাজধানীসহ সারা দেশে ২৫৪৬ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ, গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৯৭টি মৃত্যুর তথ্য এসেছে। এর মধ্যে ১০১টি পর্যালোচনা করে ৬০ জনের ডেঙ্গুতে মৃত্যু নিশ্চিত করেছে আইইডিসিআর।