ডিজিটাল আইনের মামলায় সাংবাদিক ফজলে এলাহীর জামিন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: রাঙামাটিতে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেফতার দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ফজলে এলাহীকে জামিন দিয়েছেন আদালত।

বুধবার (৮ জুন) দুপুরে আদালতে তোলা হলে যুক্তিতর্ক শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন রাঙামাটির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাতেমা বেগম মুক্তা।

আসামিপক্ষের আইনজীবী বিপ্লব চাকমা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেফতারের পর বুধবার রাঙামাটির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাতেমা বেগম মুক্তার আদালতে তোলা হলে আমরা জামিনের আবেদন করি। আসামির সামাজিক মর্যাদা ও সাংবাদিকতার বিষয়টি আদালতকে অবহিত করা হলে আদালত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

তিনি বলেন, আগামী সাত কার্য দিবসের মধ্যে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে উপস্থিত হওয়ার শর্তে এ জামিন মঞ্জুর করেন আদালত।

রাঙামাটি জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রফিকুল ইসলাম বলেন, চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে সাত কার্য দিবসের মধ্যে উপস্থিত হওয়ার শর্তে আসামিকে জামিন দেয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যায় শহরের এডিসি হিলের নিজ বাসা থেকে ফজলে এলাহীকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, রাঙামাটির সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এবং তার মেয়ে নাজনীন আনোয়ার তাদের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের ঘটনায় ফজলে এলাহীর বিরুদ্ধে থানায় আলাদা দুটি অভিযোগ করেন। পুলিশ অভিযোগ দুটি তদন্তের অনুমতি চাইলে আদালত সেই অনুমতি দেন। পরে চট্টগ্রাম থেকে সাইবার ট্রাইব্যুনালের মাধ্যমে একটি ওয়ারেন্ট ইস্যু করা হয়।

দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ফজলে এলাহী একাধারে বেসরকারি টিভি চ্যানেল এনটিভি, দৈনিক কালের কণ্ঠ, ইংরেজি দৈনিক বিজনেস স্ট্যান্ডার্ড ও বিডি নিউজের রাঙামাটি প্রতিনিধি হিসেবে কর্মরত।