ডাচদের উড়িয়ে শীর্ষে ভারত

ছবি সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: নেদারল্যান্ডসকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল ভারত। সিডনিতে অনুষ্ঠিত সুপার টুয়েলভে দিনের দ্বিতীয় ম্যাচে ৫৬ রানের বড় জয় পেয়েছে ভারত। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৭৯ রান তুলে ভারত। জবাবে খেলতে নেমে ১২৩ রানেই থামে ডাচদের ইনিংস। টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ-২ থেকে শীর্ষে উঠে গেল ভারত। সমান ম্যাচে খেলে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে রয়েছে দক্ষিণ আফ্রিকা।  দুই ম্যাচে ২ পয়েন্ট  নিয়ে টেবিলের তিনে আছে বাংলাদেশ।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলনেতা রোহিত শর্মা। ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি ভারতের। পাওয়ার প্লের ছয় ওভারে ১ উইকেট হারিয়ে মাত্র ৩২ রান তুলে একবারের চ্যাম্পিয়নরা। ১২ বলে ৯ রান করে আউট হন ওপেনার লোকেশ রাহুল। এরপর পাওয়ার প্লে দেখে শুনে পার করেন রোহিত ও বিরাট। তারা যোগ করেন ৭৩ রান।

ওই রানে বড় অবদান অধিনায়ক রোহিতের। তিনি ফিরে যাওয়ার আগে ৩৯ বলে ৫৩ রানের ইনিংস খেলেন। চারটি চার ও তিন ছক্কার শট তোলেন। রোহিত আউট হওয়ার পরে হাত খোলেন বিরাট কোহলি। অন্য প্রান্তে থাকা সূর্যকুমার যাদব ঝড় তোলেন।

তিনে নামা বিরাট ও চারে নামা যাদব যোগ করেন ৯৫ রান। পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত ইনিংস খেলে দলকে জেতানো বিরাট শেষ পর্যন্ত ৪৪ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রানের ইনিংস খেলেন। তার ব্যাট থেকে তিনটি চার ও দুটি ছক্কা আসে।

সূর্যকুমার যাদব দুইশ’ স্ট্রাইক রেট ব্যাটিং করেছেন। চারে নামা এই ব্যাটার ২৫ বলের মুখোমুখি হন। রান করেন ৫১। সাতটি চোখ ধাঁধানো চারের শট নেন তিনি। ছক্কা মারেন একটি। তাদের সামনে ডাচদের কোন বোলোর সুবিধা করতে পারেনি।

রান তাড়া করতে নেমে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি নেদারল্যান্ডসের ব্যাটাররা। ৯ বলে ১ রানে আউট হন ওপেনার বিক্রমজিৎ সিং। ১৬ রান করে করেন ম্যাক্স ওডুড ও ডি লিড। দলের হয়ে সর্বোচ্চ ২০ রানের ইনিংসটি খেলন টিম প্রিঙ্গল। আর সারিজ আহমেদ ১৬ ও পল ম্যাকারম্যান ১৪ রান করেন। এছাড়া ৯ রানে টম কুপার, ৫ রানে স্কট এডওয়ার্ডস, ৩ রানে ভ্যান বিক ও শূন্যরানে সাজঘরের পথ ধরেন ফ্রেড ক্লাসেন।

ভারতের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, আর্শদ্বী সিং, অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া একটি উইকেটের দেখা পেয়েছেন মোহাম্মদ শামি।