টেস্ট খেলতে ঢাকায় শ্রীলঙ্কা ক্রিকেট দল

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশে এসে পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

রোববার (৮ মে) দুপুর সাড়ে বারোটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে লঙ্কানরা। তবে দলের সঙ্গে আসেননি অধিনায়ক দিমুথ করুনারত্নে পেসার চামিকা করুনারত্নে।

শিডিউল অনুযায়ী রোববার (৮ মে) সাড়ে ১১টায় পৌঁছানোর কথা ছিল তাদের। কিন্তু ফ্লাইট পৌঁছায় এক ঘণ্টা বিলম্বে। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা সেরে দুপুর ১টা ২০ মিনিটে বিমানবন্দর থেকে বেরিয়ে বাসে করে হোটেলে রওয়ানা হয় তারা।

অধিনায়ক করুনারত্নে এখন আছেন ইংল্যান্ডের চেমসফোর্ডে। সাসেক্সের বিপক্ষে কাউন্টিতে তার দল ইয়র্কারশায়ারের ম্যাচ চলছে সেখানে। ম্যাচটি শেষ হলেই ঢাকার বিমান ধরবেন তিনি। আইপিএল খেলতে পেসার চামিকা আছেন মুম্বাইতে। সেখান থেকে সোমবার (৯ মে) দলের সঙ্গে যুক্ত হবেন তিনি। 

সাম্প্রতিক সময়ে অর্থনৈতিক সংকট রাজনৈতিক অস্থিরতায় শ্রীলঙ্কায় জারি হয়েছে জরুরি অবস্থা। এই পরিস্থিতিতে ক্রিকেট দলের বাংলাদেশে আসা নিয়ে কিছুটা সংশয় ছিল।

তবে সেসব দূর করে ঠিকমতোই বাংলাদেশে এসেছে লঙ্কানরা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এবারের সফরে চট্টগ্রাম ঢাকায় দুই টেস্ট খেলবে শ্রীলঙ্কা।

টেস্ট সিরিজের আগে ১০ ১১ মে বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে একটি অনুশীলন ম্যাচ খেলবে লঙ্কানরা।

১৫ মে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ২৩ মে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে লড়বে বাংলাদেশশ্রীলঙ্কা। 

শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, ধনাঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, অ‍্যাঞ্জেলো ম‍্যাথিউস, দিনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা, চামিকা করুনারত্নে, রমেশ মেন্ডিস, সুমিন্দা লাকশান, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রাভিন জয়াবিক্রমা, লাসিথ এম্বুলদেনিয়া।