টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মিয়ানমারের দুই নাগরিক নিহত

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের ঘটনায় মিয়ানমারের দুই নাগরিক নিহত হয়েছেন। বিজিবির দাবি, নিহত দুজন ইয়াবা ব্যবসায়ী ছিলেন। সোমবার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের দক্ষিণ দমদমিয়া এলাকায় ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন, মোহাম্মদ ইউনুছ (২১) ও মোহাম্মদ জামাল (২৭। তারা দুজনই মিয়ানমারের মংডু শিকদার গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, গোপন সংবাদে জানতে পারে টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ দক্ষিণ দমদমিয়া এলাকায় একটি ইয়াবার বড় চালান মজুদ আছে। ওই এলাকায় বিজিবির একটি টহল দল তাদেরকে ঘেরাও করে। এসময় তাদের আত্মসমর্পনে আহবান জানায় বিজিবি। এতে অসম্মতি জানিয়ে বিজিবির ওপর গুলি চালায় ইয়াবা ব্যবসায়ীরা। এ সময় বিজিবি তাদের লক্ষ্য করে গুলি চালালে দুই পক্ষের মধ্যে ১০ মিনিট গোলাগুলি হয়।

পরে ওই এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাঁদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করতে বলেন। কক্সবাজার নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত্যু ঘোষনা করেন।

বিজিবির ওই কর্মকর্তা জানান, ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, ২টি দেশীয় বন্দুক, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ৩টি কিরিচ জব্দ করা হয়। এঘটনায় বিজিবি তিন সদস্য আহত হয়েছে।

লাশ দুটি কক্সবাজার মর্গে রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।