টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দিলেন মাস্ক

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: টুইটারের ওপর নিজের নিয়ন্ত্রণ আরও পোক্ত করলেন ইলন মাস্ক। টুইটার কিনে নেওয়ার পর থেকে একের পর এক চাঞ্চল্যকর সিদ্ধান্ত নিচ্ছেন ইলন মাস্ক। তারই অংশ হিসেবে টুইটারের বোর্ড, অর্থাৎ পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন তিনি। আর নিজেকে প্রতিষ্ঠানটির ‘একক পরিচালক’ হিসেবে ঘোষণা দিয়েছেন।

আজ মঙ্গলবার মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে প্রতিষ্ঠানটির জমা দেওয়া নথির বরাত দিয়ে এই তথ্য জানায় বিবিসি।

টুইটারের বোর্ডে থাকা ৯ সদস্যের সবাইকে বরখাস্ত করে বোর্ড ভেঙে দেওয়া হয়েছে। বোর্ডের সদস্যদের মধ্যে চেয়ারম্যান ব্রেট টেইলর এবং সদ্য সাবেক প্রধান নির্বাহী পরাগ আগরওয়ালও রয়েছেন। টুইটারের ওপর যে নিজের একচ্ছত্র নিয়ন্ত্রণ কার্যকর করতে চাইছেন ইলন মাস্ক, সেই বিষয়টিই প্রতিফলিত হলো বিশ্বের শীর্ষ ধনীর নেওয়া এমন পদক্ষেপে।

এর আগে এক ঘোষণায় ইলন মাস্ক জানিয়েছিলেন, টুইটারের মডারেশন পলিসি নির্ধারণ করতে নিজের কাউন্সিল গঠন করবেন তিনি। ফলে টুইট বার্তার দেখভালের সঙ্গে জড়িত বর্তমান কর্মীরা যে অচিরেই চাকরি হারাতে যাচ্ছেন, সে বিষয়টি এক প্রকার নিশ্চিত।

এর আগে নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, আগামী মাসের আগেই টুইটারের কর্মীদের ছাঁটাই করার পরিকল্পনা করতে পারেন ইলন মাস্ক। তবে মাস্ক এ তথ্য অস্বীকার করেছেন।

গত বৃহস্পতিবার ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কিনে নেওয়ামাত্রই প্রতিষ্ঠানটির সিইও পরাগ আগরওয়ালকে চাকরিচ্যুত করেন মাস্ক।