টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠাল আমিরাত

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: প্রথম ম্যাচ হেরে শ্রীলঙ্কা চলে গেছে খাদের কিনারে। আজ আমিরাতের কাছে জয় ছাড়া যে কোনো ফল শেষ করে দিতে পারে দলটির বিশ্বকাপ যাত্রা।

এমন ম্যাচে টস হেরেছে দলটি। সংযুক্ত আরব আমিরাত অধিনায়ক সিপি রিজওয়ান নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

রাতের দিকে শিশির পড়ার সম্ভাবনা আছে, সেটা মাথায় রেখেই মূলত এই সিদ্ধান্ত, জানালেন আমিরাত অধিনায়ক। তিনি বলেন, ‘যদি মাঠে শিশির থাকে, তাহলে ব্যাট করা সহজ হয়, কারণ এই পরিবেশে স্পিনারদের অসুবিধা হয় কিছুটা।’

আগের ম্যাচে ডাচদের বিপক্ষে ম্যাচ হারলেও খেলাটা শেষ ওভার পর্যন্ত নিয়ে গিয়েছিল দলটি। লঙ্কানদের বিপক্ষে সে আত্মবিশ্বাসটাই কাজে লাগাতে চান রিজওয়ান, ‘গেল ম্যাচের ইতিবাচক অনেক দিক আছে। খেলাটা শেষ ওভারে নিয়ে গিয়েছিলাম আমরা। সে আত্মবিশ্বাসটা কাজে লাগিয়ে আজ দারুণ একটা লড়াই উপহার দিতে চাই আমরা।’

লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাও জানালেন, টস জিতলে একই কারণে ফিল্ডিং বেছে নিতেন তিনি। আগের ম্যাচের স্মৃতি ভুলে নতুন করে শুরুর প্রত্যয়ও ঝরে পড়ল তার কণ্ঠে।

তবে ম্যাচের আগে একটা দুঃসংবাদ পেয়েছে লঙ্কানরা। দানুশকা গুনাথিলাকা হ্যামস্ট্রিংয়ের চোটে গেছেন ছিটকে। তার জায়গায় দলে এসেছেন চারিথ আসালঙ্কা।

শ্রীলঙ্কা একাদশ

পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, প্রমোদ মাদুশান, দুশ্মন্থ চামিরা, মহেশ থিকশানা।

সংযুক্ত আরব আমিরাত একাদশ

মুহাম্মদ ওয়াসিম, সিপি রিজওয়ান (অধিনায়ক), আরিয়ান লাকড়া, বৃত্ত অরবিন্দ (উইকেটরক্ষক), চিরাগ সুরি, বাসিল হামিদ, কাশিফ দাউদ, অয়ন আফজাল খান, কার্তিক মিয়াপ্পান, জুনায়েদ সিদ্দিক, জহুর খান।