জয় দিয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের

জয় দিয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে এবারের এশিয়া কাপ শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। শুরুটাও হয়েছে চ্যাম্পিয়নের মতোই। টুর্নামেন্টের ও নিজেদের প্রথম ম্যাচে থাই মেয়েদের একপ্রকার উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ৯ উইকেটের বড় ব্যবধানের জয়ে এশিয়া কাপ শুরু হলো টুর্নামেন্টের স্বাগতিকদের।

টস জিতে আগে ব্যাটিং করে বাংলাদেশের স্পিনারদের তোপে ৮২ রানে অলআউট হয় থাইল্যান্ড। ১২ ওভারের মধ্যে লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ। থাইল্যান্ড বোলারদের ওপর ঝড় বইয়ে দেন বাংলাদেশ ওপেনার শামীমা সুলতানা। এক রানের জন্য ফিফটি হাতছাড়ার হতাশা নিয়ে ফিরলেও ততক্ষণে দলের জয় অনেকটা নিশ্চিত হয়ে গেছে।

৩০ বলে ৪৯ রানের ইনিংসে ১০টি চার মারেন শামীমা। মজার ব্যাপার হচ্ছে, থাইল্যান্ডের পুরো ইনিংসেই চারের মার ৫টি। শামীমার অমন আক্রমণাত্মক ইনিংসের সময় আরেক প্রান্তে রয়েসয়ে ছিলেন ফারজানা হক পিংকি। শামীমার আউটের পর অধিনায়ক নিগার সুলতানার সঙ্গে ম্যাচ শেষ করে আসেন পিংকি। ২৯ বলে ২৬ রানে অপরাজিত থাকেন এই ওপেনার। ছক্কা মেরে ম্যাচের ইতি টানা নিগার সুলতানা অপরাজিত ছিলেন ১০ রানে।

বোলিংয়েও বাংলাদেশের বোলারদের সামলাতে হিমশিম খেয়েছেন থাইল্যান্ড মেয়েরা। ২টি করে উইকেট নেন সানজিদা আক্তার ও সোহেলী আক্তার। তবে দিনের সেরা বোলার লেগ স্পিনার রুমানা আহমেদ। ৩ ওভারে ৯ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রুমানা।