জ্বরে আক্রান্ত খালেদা জিয়া

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: জ্বরে ভুগছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে তার জ্বরের মাত্রা খুব বেশি না। তিনি মোটামুটি সুস্থ আছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত কর্মকর্তারা।

রোববার (২২ মে) খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে জানতে চাইলে তার ব্যক্তিগত সচিব এবি এম আব্দুস সাত্তার সংবাদ মাধ্যমকে বলেন, আমিও আপনার মতো শুনেছি জ্বরের বিষয়টা। তবে বিস্তারিত চিকিৎসকরা বলতে পারবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক খালেদা জিয়ার প্রেস উইংয়ের এক সদস্য বলেন, তাপমাত্রা একটু এদিক-সেদিক হলে উনার মতো বয়সীদের শরীরে জ্বর আসাটা স্বাভাবিক। এটা সিরিয়াস কিছু না। সিজনাল জ্বর।

তিনি আরও বলেন, খালেদা জিয়া রাজি হলে আগামী কয়েকদিনের মধ্যে স্বাস্থ্য পরীক্ষা জন্য তাকে হাসপাতালে নেওয়া হতে পারে। যেটা আগেও করা হয়েছিল।

মেডিকেল বোর্ডের সদস্যরা খালেদা জিয়াকে বাসায় রেখে যেসব পরীক্ষা করা সম্ভব তা করাচ্ছেন। নিয়মিতভাবে তার আত্মীয়-স্বজনও বাসায় এসে খোঁজ রাখছেন।

প্রসঙ্গত, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে লিভার জটিলতায় ভুগছেন। ডায়াবেটিসের পাশাপাশি আর্থ্রাইটিসের জটিলতা থাকায় অন্যের সাহায্য নিয়ে তাকে হুইলচেয়ারে চলাচল করতে হয়। পরিবার ও দলের পক্ষ থেকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার আবেদন করা হলেও আইনি জটিলতায় তা সম্ভব হচ্ছে না।

করোনা আক্রান্ত হওয়ার পর গত বছরের মাঝামাঝিতে ৫৪ দিন হাসপাতালে ছিলেন তিনি। এক পর্যায়ে শ্বাসকষ্ট দেখা দিলে তাকে সিসিইউতে নেওয়া হয়েছিল। গত নভেম্বরে খালেদা জিয়ার লিভার সিরোসিস ধরা পড়ে। ওই সময় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন টানা ৮১ দিন। গত ১ ফেব্রুয়ারি হাসপাতাল থেকে তিনি গুলশানের বাসা ‘ফিরোজায়’ যান।