জেলা প্রশাসনের তদন্ত কমিটির সীতাকুণ্ডের ঘটনাস্থল পরিদর্শন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদকঃ  চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে হতাহতের ঘটনা তদন্তে ঘটনাস্থল পরিদর্শন করেছে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি। বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন তারা।

এ সময় তদন্ত কমিটির আহ্বায়ক স্থানীয় সরকারের উপ-পরিচালক বদিউল আলমসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। তারা বিএম কনটেইনার ডিপোর বিভিন্ন সদস্য ও অন্যদের জিজ্ঞাসাবাদ করেন। তদন্ত কমিটির সদস্যরা ডিপোর কর্মকর্তা কর্মচারীদের বক্তব্য রেকর্ড করেন। আগুনের সূত্রপাত কোথা থেকে শুরু হয়েছে তা বের করার চেষ্টা করেন। কেমিক্যাল কন্টেইনার ও গার্মেন্টসসহ অন্যান্য পণ্যবাহী কন্টেইনারের তালিকা, রপ্তানিকারকদের বিস্তারিত তথ্য সংগ্রহ করেন।

তদন্ত কমিটির আহ্বায়ক বদিউল আলম বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগসহ বিভিন্ন বিশেষজ্ঞদের মতামত ও তথ্য সংগ্রহ করা হবে। বিএম কন্টেইনার ডিপোর কর্তৃপক্ষকে বেশ কিছু কাগজপত্র সরবরাহ করার জন্য বলা হয়েছে।

পরে স্থানীয় সরকারের উপ-পরিচালকের কক্ষে তদন্ত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। এ সময় আলোচনা ও কর্মপরিকল্পনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আশরাফুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাহাদাত হোসেন, সহকারী পুলিশ সুপার মো. জসিম উদ্দিন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক আবদুল্লাহ আল সাকিব, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ফেরদৌস আনোয়ার, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন সিকদার ও বিস্ফোরক পরিদর্শক মো. তোফাজ্জল হোসেন।