জেমসের জন্মদিনে স্মৃতির ঝাঁপি খুললেন অর্থহীনের সুমন

সুমন ও জেমস।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: গতকাল ২ অক্টোবর ছিল নন্দিত কণ্ঠশিল্পী ফারুক মাহফুজ আনাম জেমসের জন্মদিন। এ উপলক্ষে দেশের নানা প্রান্তে তাঁর ভক্তরা নানা আয়োজন করেছেন। অগণিত ভক্ত-শ্রোতা ছাড়াও সংগীত ভুবনের বাসিন্দাদের শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হয়েছেন জেমস।

তবে এদিন বেজবাবাখ্যাত অর্থহীন ব্যান্ডের শিল্পী সুমন শুভেচ্ছা জানানোর পাশাপাশি খুলেছিলেন স্মৃতির ঝাঁপি। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা স্মৃতিকথনে সুমন লিখেছেন, ‘আমার এসএসসি পরীক্ষা মাত্র শেষ হয়েছে। এক বন্ধুর বেজ গিটার ধার করে ‘ফিলিংস’ ব্যান্ডের রিহার্সালে গেলাম বেজ বাজাতে [পরে জানতে পেরেছিলাম সেটা অডিশন ছিল]।

সে দিনটার কথা এখনও খুব স্পষ্ট মনে আছে আমার। প্রিয় জেমস ভাই, আপনাকে নিয়ে কিছু লিখতে শুরু করলে একটা বই লেখা হয়ে যাবে। আপনি তারায় তারায় যা রটিয়ে দিয়েছেন, সেসব আমাদের হাজার বছরের অনুপ্রেরণা। মিউজিকের বাইরে আমার চোখে আপনি শুধুমাত্র একজন বড় ভাই নন; আপনি একজন ‘অসম্ভব’! শুভ জন্মদিন গুরু।’

নব্বই দশকের মাঝামাঝি সময়ে ফিলিংস ব্যান্ডে বেজ গিটারিস্ট হিসেবে যোগ দিয়েছিলেন সুমন। তখন থেকে জেমসের সঙ্গে গড়ে উঠেছিল ভ্রাতৃত্বের সম্পর্ক। এখন দু’জনে ভিন্ন দুই ব্যান্ড নগর বাউল ও অর্থহীনের সদস্য হিসেবে গান করে যাচ্ছেন। তবে শ্রদ্ধা আর ভালোবাসার সম্পর্কটা এখনও অটুট। যার প্রমাণ আরও একবার পাওয়া গেল সুমনের পোস্ট থেকে।