জেদ্দায় বাংলাদেশ রিপোর্টার্স এসোসিয়েশন সৌদিআরব এর জাঁকজমকপূর্ণ অভিষেক

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

খলিল চৌধুরী: প্রবাসে দেশের সম্মান বৃদ্ধি, প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে অগ্রণী ভূমিকা, সচেতনতা বৃদ্ধি এবং দেশের উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালন করার আহবান জানিয়েছেন  বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি, গতকাল সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ রিপোর্টার্স এসোসিয়েশন সৌদিআরব পঞ্চিমাঞ্চল এর অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান।

তিনি আরো বলেন, সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ। সে কথাটি মাথায় রেখে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা প্রয়োজন। কারণ সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালনের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে সুফল বয়ে আনা সম্ভব।

গত বুধবার রাতে জেদ্দাস্থ রামাদা হোটেলের হলরুমে সৌদি আরবে পঞ্চিমাঞ্চলে অবস্থানরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স এসোসিয়েশন সৌদিআরব পঞ্চিমাঞ্চল আয়োজিত অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি চ্যানেল আই সৌদি আরব প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিন।

সংগঠনের সাধারণ সম্পাদক এসএ টিভির জেদ্দা প্রতিনিধি বাহার উদ্দিন বকুল ও সিনিয়র যুগ্ম সম্পাদক আরটিভির জেদ্দা প্রতিনিধি হানিস সরকার উজ্জ্বল এর যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোখাম্মেল হোসেন, বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার কনসাল জেনারেল নাজমুল হক, বাংলাদেশ হজ এজেন্সি (হাব) এর সভাপতি শাহাদাৎ হোসেন তসলিম, সৌদি সাংস্কৃতিক মন্ত্রণালয়ের অধীনে জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটির কানসালটেন্ট নাশেন আহমেদ ওয়াসিম, সংগঠনের প্রধান উপদেষ্টা রুমি সাঈদ, সিনিয়র সহ-সভাপতি সোহেল রানা, সাবেক সাধারণ সম্পাদক মাসুদ সেলিম।

এতে আরও বিশেষ অতিথি ছিলেন অভিষেক অনুষ্ঠানের স্পন্সর ঢাকা মেডিকেল গ্রুপ রিয়াদ এর ম্যানেজিং ডিরেক্টর আব্দুল্লাহ আল মামুন, এক্সিকিউটিভ ডিরেক্টর জাকির হোসেন, আলী ফুড এর কর্ণধার মোহাম্মদ আলী, তাওসিফ ট্রাভেলস এন্ড টুরিজম এর কর্ণধার ইনভেস্টর নাঈম উদ্দিন, রিয়াদ থেকে আগত সাংবাদিক ও নাট্যকার মোহাম্মদ জাহাঙ্গীর আলম হ্নদয়। প্রবাসী সেবা কেন্দ্র জেদ্দার কো-অডিনেটর নাজিম উদ্দিন ।

এতে আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি  সাজিদুল ইসলাম (এটিএন বাংলা), সহ-সভাপতি সেলিম আহমেদ (গাজী টিভি), সাংগঠনিক সম্পাদক সৈয়দ আহমেদ (চ্যানেল24), যুগ্ম সম্পাদক মোহাম্মদ ফিরোজ(একুশে টেলিভিশন ও মোহনা টেলিভিশন), যুগ্ম সম্পাদক আল মামুন শিপন(সময় টিভি), দপ্তর সম্পাদক কামাল পারভেজ অভি(এনটিভি মক্কা), প্রচার সম্পাদক কাউসার আব্দুস সালাম (এশিয়ান টিভি), সদস্য হেমায়েত (বাংলা টিভি মক্কা) সহ জেদ্দা ও মক্কার বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ।

বাংলাদেশের বিমান বন্দরে প্রবাসীদের হয়রানি প্রসঙ্গে বিশেষ অতিথি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোখাম্মেল হোসেন বলেন, দেশ দাঁড়িয়ে আছে প্রবাসীদের রেমিটেন্স ওপর। অথচ সেই রেমিটেন্স যোদ্ধারাই বিমান বন্দরে হয়রানির শিকার হচ্ছেন এইটা মেনে নেয়া যায়না বিমানের যে কোন ধরনের হয়রানি হলে আমাকে অবশ্য জানাবেন আমি সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি প্রবাসীদের বিভিন্ন সমস্যার সমাধান করার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।

অভিষেক অনুষ্ঠানে আগত অতিথি ও সাংবাদিকদের প্রবাসে বিভিন্ন অবদানের জন্য ডিএমসি গ্রুপ, আল রাকি পলি ক্লিনিক ও প্রবাসী সেবা কেন্দ্রের পক্ষ ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন ঢাকা মেডিকেল গ্রুপ (ডিএমসি), প্রবাসী সেবা কেন্দ্র (ইডিসি), আলী ফুড (এলিন), তাওসিফ ট্রাভেলস এন্ড টুরিজম সরাফিয়া ।