জালাল হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ২ জনের যাবজ্জীবন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: নগরের ডবলমুরিং থানাধীন হাজী জালাল উদ্দীন সুলতান হত্যা মামলায় ২ জনকে মৃত্যুদণ্ড ও ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৩১ জুলাই) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

রায়ের সময় ৩ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কামাল হোসেন ও মো. রাসেল। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- সুরমা আক্তার ও নীলু আক্তার রিয়া। রায় ঘোষণার সময়  আদালতে নীলু আক্তার রিয়া অনুপস্থিত ছিলেন। বিষয়টি গণমাধ্যমকে  নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

আদালত সূত্রে জানা যায়, সিডিএ আবাসিক এলাকার ব্যাংক কলোনির উত্তর গেট থেকে হাত পা বাঁধা অবস্থায় হাজী জালাল উদ্দীন সাগরের মরদেহ উদ্ধার করা হয় ২০১৬ সালের ২০ অক্টোবর। এই ঘটনায় ডবলমুরিং থানায় নিহতের ছেলে ইমাজ উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। এরপর ২০১৭ সালের ২৮ মে আদালতে অভিযোগ পত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর অভিযোগ গঠন করা হয়। আদালতে ২২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

অতিরিক্ত পিপি মোহাম্মদ নোমান চৌধুরী গণমাধ্যমকে বলেন, হাজী জালাল উদ্দীন সুলতান হত্যা মামলায় ২ জনকে মৃত্যুদণ্ড ও ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলা পরিচালনায় তাকে সহযোগিতা করেন অ্যাডভেকেট আবু ঈসা। রায়ের সময় আদালতে উপস্থিত থাকা ৩ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।