জাবি ভিসির পদত্যাগ দাবিতে রাব্বানীর অনুসারীদের বিক্ষোভ

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে আনা অভিযোগের তদন্ত এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগ দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিক্ষোভ চলছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে মধুর ক্যান্টিনের সামনে রাব্বানীর অনুসারীদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করতে দেখা যায়।

বিক্ষোভকারীরা জানান, ছাত্রলীগের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেওয়ায় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে অপসারণ করা হয়৷ তাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা তদন্তের দাবি জানান তারা৷ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে অভিযোগ সত্য না হলে তার পদত্যাগ দাবি করেন আন্দোলনকারীরা৷

আন্দোলনে অংশ নেওয়া শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থী রিফাত উদ্দীন বলেন, ‘জাবির ভিসি ছাত্রলীগের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে রাব্বানী এবং শোভন ভাইকে ছাত্রলীগ থেকে সরিয়েছেন। আমরা অভিযোগগুলোর সুষ্ঠু তদন্তের দাবি করছি৷ অন্যথায় কঠোর আন্দোলনে যাবো৷’

বুধবার থেকে তারা মধুর ক্যান্টিনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছে। তারা টানা এক সপ্তাহ ধরে এই কর্মসূচি পালন করবে বলে জানায়। দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের হুমকীও দেয়।