জাফলংয়ে প্রবেশ ফি নিয়ে সংঘর্ষ, নারীসহ ৩ পর্যটক আহত

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: সিলেটের গোয়াইনঘাট উপজেলার পর্যটনকেন্দ্র জাফলংয়ে প্রবেশ ফি নিয়ে কাউন্টারের কর্মী ও ঘুরতে আসা পর্যটকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নারীসহ তিন পর্যটক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার দুপুরে জাফলংয়ের সংগ্রাম বিজিবি ক্যাম্প সংলগ্ন প্রবেশ কাউন্টারের সামনে এ ঘটনা ঘটেতাৎক্ষণিকভাবে আহত পর্যটকদের নাম ঠিকানা পাওয়া যায়নি। তবে

এ ঘটনায় দুই কাউন্টার কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে থানা পুলিশ।আটক দুইজন হলেন— কাউন্টার কর্মী ও গোয়াইনঘাট উপজেলার পূর্ণা গ্রামের রাখাল চন্দ্র দাসের ছেলে লক্ষ্মণ চন্দ্র দাস ও ইসলামপুর রাধানগরের বাবুল মিয়ার ছেলে সেলিম আহমেদ।

স্থানীয় ও ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার নারায়ণগঞ্জ থেকে একটি পরিবার জাফলংয়ে বেড়াতে আসে। দুপুরের দিকে তারা জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় যাওয়ার জন্য সংগ্রাম বিজিবি ক্যাম্প সংলগ্ন প্রবেশ মুখের কাউন্টারের সামনে যায়। এ সময় কাউন্টারে দায়িত্বরত কর্মীরা তাদের কাছে প্রবেশ ফি বাবদ ১০ টাকা করে দাবি করে। তখন পর্যটকরা টাকা দিতে খানিকটা দেরি করলে কাউন্টারে দায়িত্বরত কর্মী সেলিম ও লক্ষ্মণ ক্ষিপ্ত হয়ে তাদের লাঠি দিয়ে মারপিট করে। এ সময় এক নারীসহ আগত তিন পর্যটক আহত হয়।

এ বিষয়ে ট্যুরিস্ট পুলিশ জাফলং জোনের ইনচার্জ (ওসি) মো. রতন শেখ জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় পাঠানো হয়েছে।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান জানান, পর্যটনকেন্দ্রে প্রবেশ ফি নিয়ে পর্যটক এবং কাউন্টার কর্মীদের মধ্যে অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটে গেছে। যা খুবই দুঃখজনক। এ  ঘটনায় জড়িত দুই কাউন্টার কর্মীকে বরখাস্ত এবং পুলিশের কাছে তুলে দেওয়া হয়েছে।

এর আগে ২৫ মার্চ কলেজ শিক্ষার্থী সাজ্জাদ, সৈকত তালুকদার ও ফয়সালসহ ঢাকা থেকে ৪০ জনের একটি পর্যটকদল জাফলংয়ে বেড়াতে আসেন। বিকেলের দিকে তারা জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় যাওয়ার জন্য সংগ্রাম বিজিবি ক্যাম্প সংলগ্ন প্রবেশ মুখের কাউন্টারের সামনে যান। এ সময় কাউন্টারে দায়িত্বরত কর্মীদের সঙ্গে প্রবেশ ফি নিয়ে কাউন্টার কর্মী এবং পর্যটকদের মধ্যে তর্ক হয়। যা একপর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়। ওই ঘটনায় পর্যটক এবং কাউন্টার কর্মীসহ উভয় পক্ষের অন্তত ৭ জন আহত হন।

গত বছরের ২৯ সেপ্টেম্বর থেকে পর্যটন কেন্দ্র জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায়  প্রবেশের ক্ষেত্রে পর্যটকদের কাছ থেকে ১০ টাকা করে প্রবেশ ফি আদায়ের কার্যক্রম শুরু করে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন।