জাতীয় নিরাপদ সড়ক দিবসে রাঙামাটিতে বর্ণাঢ্য র‌্যালী-আলোচনা সভা

জাতীয় নিরাপদ সড়ক দিবসে রাঙামাটিতে বর্ণাঢ্য র‌্যালী-আলোচনা সভা।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটি জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার সকালে রাঙামাটি শহরে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসন ও বিআরটিএ রাঙামাটি সার্কেলের আয়োজনে শহরের হ্যাপিরমোড় থেকে বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ দিবসের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আল মামুন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক এসএম ফেরদৌস ইসলাম, সহকারী কমিশনার বিজয় কুমার জোয়ার্দার,বিআরটিএ ইন্সপেক্টর আতিকুর রহমান, রাঙামাটি মোটরযান পরিদর্শক কামাল আহমেদ, রাঙামাটি অটো রিক্সা চালক কল্যাণ সমিতির সভাপতি পরেশ মজুমদার, ট্রাক-শ্রমিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন প্রমূখ।

সভায় বক্তারা, সড়ক দুর্ঘটনা রোধে ব্যাপকভাবে জনসচেতনতা সৃষ্টির ক্ষেত্রে সবাইকে এগিয়ে আসা এবং ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলতে হবে। সরকার সড়ক পরিবহন ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নের পাশাপাশি নিরাপদ সড়ক ব্যবস্থা জোরদার করার বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করে সরকার। নারী, শিশু, প্রতিবন্ধী ও বয়স্কদের গণপরিবহনে যাতায়াত নিশ্চিত করতে পরিবহন মালিক, শ্রমিক ও যাত্রীদের প্রতি আহ্বান জানান।