জমি নিয়ে বিরোধে বাড়িতে হামলা ভাঙচুর ও লুটপাট

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বোয়ালখালী প্রতিনিধিঃ বোয়ালখালী উপজেলার চরনদ্বীপ এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে বসত বাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (৪ জুন) রাতে ভূক্তভোগি মোঃ নাছির উদ্দিন বাদি হয়ে ৫ জনকে অভিযুক্ত করে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেন।

উপজেলা পূর্ব চরণদ্বীপ এলাকার হাজি ফজু মিয়া সওদাগরের বাড়িতে শুক্রবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার পূর্ব চরনদ্বীপ এলাকার আবুল হাশেমের ছেলে মোঃ মাসুম (৩০), মামুনুর রশিদ (৩২), মৃত হাজি ফজু মিয়ার ছেলে আবুল হাশেম (৭০), সর্বতী বাপের বাড়ির মৃত মাওলানা বজল আহাম্মদের ছেলে মোঃ ইয়াছিন (৪৫) ও সারোয়াতলী এলাকার মোঃ মুছা (৬৫) নেতৃত্বে অজ্ঞাতনামা ৫/৬ জনসহ রাত ১টার দিকে দেশিয় অস্ত্র-সস্ত্র নিয়ে  চরনদ্বীপ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাদির বসত ঘরে ঢুকে ভাঙ্গচুর ও লুটপাট করে।  ঘরের পাটিশেন ভেঙ্গে ৯ফুট জায়গা দখল করে নেয় এবং ঘরের অন্যান্য জিনিসপত্র ভাঙ্গচুর করে আলমারিতে রাখে ১৫ লক্ষ ৫০ হাজার টাকা ও ৯ ভরি স্বর্ন যার অনুমানিক মূল্য ৭ লক্ষ টাকা লুট করে নিয়ে যায়।

ভূক্তভোগি মোঃ নাছির উদ্দিন  জানান, আমাদের জায়গা জোর পূর্বক দখল করার জন্য বিভিন্ন পায়তারা ও হুমকি-ধামকি দিয়ে আসছে তার জন্য বিবাদীদের বিরুদ্ধে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ডায়েরী করি। স্থানীয়ভাবে একাধিক বার মীমাংসা চেষ্টা করা হয় তারা মানে না। আমি পরিবার নিয়ে শহরে থাকি নিজ জায়গায় ঘর নির্মানের জন্য টাকা নিয়ে আলমারিতে রেখে আমার বোনের বাড়িতে দাওয়াত খেতে যায়। ঘরে কেউ ছিল না, রাত ১টার দিকে খবর পাই দেশিয় অস্ত্র নিয়ে আমার ঘরে ঢুকে ভাঙ্গচুর  ও লুটপাট করতেছে তখন ৯৯৯ ফোন দিলে পুলিশ আসার খবর পেলে পালিয়ে যায়।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) আবদুল করিম জানান,এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।