জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পলাতক আসামি গ্রেফতার

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন এজাহারভুক্ত পলাতক আসামিকে গ্রেফতার পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার ব্যক্তির নাম ইয়াছির আরাফাত ওরফে আল জিহাদ ফি সাবিলিল্লাহ ওরফে আফনান ইসলাম (১৯)।

শনিবার (৪ জুন) অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ (শনিবার) ভোরে বিশেষ অভিযান চালিয়ে খুলনা জেলার কয়রা থানাধীন শেখপাড়া এলাকা থেকে আনসার আল ইসলামের এজাহারভুক্ত পলাতক আসামি ইয়াছির আরাফাতকে গ্রেফতার করা হয়েছে। তিনি খুলনার লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, ইয়াছির আরাফাত ও তার সহযোগীরা অনলাইনে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে দেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্য দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তারা সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতংক সৃষ্টি করতেন। এর মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল। এছাড়াও উগ্রবাদী বিভিন্ন বই অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিল।