জঙ্গল সলিমপুরে পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেক পোস্ট উদ্বোধন করলেন ডিসি

জঙ্গল সলিমপুরে পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেক পোস্ট উদ্বোধন করলেন ডিসি।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সীতাকুণ্ড প্রতিনিধি: সীতাকুণ্ড উপজেলার ছলিমপুর ইউনিয়নের জঙ্গল সলিমপুর অংশে প্রবেশমুখে পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেকপোস্টের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে জঙ্গল সলিমপুরে উক্ত ক্যাম্প উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমান।

সীতাকুণ্ড উপজেলা, হাটহাজারী এবং কাট্টলী সার্কেলের অধীন প্রায় ৩১০০ একর পাহাড়ি খাস জমি উদ্ধারের জন্য বিগত জুলাই মাসের মধ্যভাগ থেকে জেলা প্রশাসনের উদ্যোগে প্রশাসনিক কার্যক্রম, অবৈধ দখলদার উচ্ছেদ ও জমি উদ্ধার  কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রমকে স্থায়ী রূপ দিতে পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেকপোস্ট নির্মাণের উদ্যোগ নেয়া হয় আগস্ট মাসের ১৭ তারিখ।

জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, জঙ্গল সলিমপুরে পাহাড় কেটে অবৈধ বসতি স্থাপন, বৃক্ষ নিধন এবং অবৈধভাবে মাটি কেটে বিক্রি করা বন্ধের জন্য এই স্থানে একটি পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প করা হয়েছে এবং একটি চেকপোষ্ট স্থাপন করা হয়েছে। এখানে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সার্বক্ষণিক পুলিশ, আনসার ও র‍্যাব সদস্যরা দায়িত্ব পালন করবেন যেন কেউ অবৈধভাবে সরকারি খাস খতিয়ানভুক্ত পাহাড় শ্রেণীর এ ভূমিতে অবৈধভাবে বসতি স্থাপন করতে না পারে এবং পরিবেশের কোনো ক্ষতি করতে না পারে।

ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, (বিপিএম), সীতাকুণ্ড উপজেলা নিবাহী কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি)  মোঃ আশরাফুল আলমসহ জেলা প্রশাসন ও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।