ছুটি শেষে নগরীতে ফিরতে শুরু করেছে মানুষ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: গ্রামের বাড়িতে ঈদ উদযাপন শেষে আবারও কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। নগরের বাস ও ট্রেন স্টেশনে তেমন ভিড় না থাকায় স্বস্তি নিয়ে ফিরেছেন নগরবাসী।

বুধবার (১৩ জুলাই) সকাল থেকে নগরের নতুন ব্রিজ, বহদ্দারহাট, অলংকার, হাটহাজারী বাস স্টেশন, জিইসি মোড়, দামপাড়া, সিনেমা প্যালেস, অক্সিজেন মোড়, বিআরটিসিসহ প্রায় সব বাস কাউন্টারে গ্রামফেরত যাত্রীর ভিড় দেখা গেছে। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছেড়ে আসা ট্রেন সময় মতো এসে পৌঁছে চট্টগ্রাম স্টেশনে।

ঈদুল আজহার ছুটি শেষে খুলেছে সরকারি-বেসরকারি অফিস। ঈদের সময় নাড়ির টানে যারা বাড়ি গিয়েছিলেন, জীবিকার তাগিদে তারা নগরে ফিরতে শুরু করেছেন। অনেকেই মঙ্গলবার কর্মস্থলে যোগ দিয়েছেন। দেশের বিভিন্ন স্থান থেকে বুধবার সকালে যাত্রীবাহী বাসগুলো চট্টগ্রামে নিয়ে আসছে যাত্রী। সড়কে বাড়ছে পরিবহনের সংখ্যাও।

সকালে অলঙ্কার ও জিইসি মোড়ের দামপাড়া বাস কাউন্টারে দূরপাল্লার অনেক বাস এসেছে। সেখানে মানুষের ভিড় ছিল লক্ষ্যণীয়। তারা অনেকটাই নির্বিঘ্নে গন্তব্যে এসে পৌঁছেছেন।

হানিফ পরিবহনের বাসে ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছে নিয়াজ উদ্দিন দিনার গণমাধ্যমকে বলেন, আজ থেকে অফিস খুলেছে। তাই সকালেই চলে এসেছি। বাসের জন্য তেমন কষ্ট করতে হয়নি। টার্মিনালে পর্যাপ্ত বাস ছিল। স্বস্তিতেই কর্মস্থলে ফিরেছি।

নতুন ব্রিজ ও বহদ্দারহাট বাস টার্মিনালেও ঈদ শেষে লোকজনকে চট্টগ্রামে ফিরতে দেখা গেছে। তাদের মধ্যে বেশিরভাগই ছিলেন কর্মজীবী।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান গণমাধ্যমকে বলেন, আজ থেকে শহরে মানুষ আসা শুরু করেছে। নগরমুখী মানুষের চাপ বাড়তে শুরু করেছে। রাস্তার পরিস্থিতি ভালো হওয়ায় যাওয়ার সময় যেমন ভোগান্তি হয়নি, তেমনি আসার সময়ও যাত্রীদের ভোগান্তি হচ্ছে না। যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের একটি টিম কাজ করছে।

বুধবার সকালে চট্টগ্রাম রেলস্টেশন ঘুরে দেখা যায়, সকাল থেকেই যাত্রীদের ভিড়। সবারই চাকরিতে ফেরার ব্যস্ততা। ট্রেনের জন্য অপেক্ষা করছেন যাত্রীরা। চট্টগ্রামমুখী যেসব ট্রেন আসছে, সেসব ট্রেনেও অনেক মানুষকে যাত্রী হয়ে ফিরতে দেখা গেছে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম গণমাধ্যমকে বলেন, ঈদের ছুটিতে বাড়ি ফিরতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। কিন্তু ছুটি শেষে কর্মস্থলে ফেরার সময় তেমন ভিড় থাকে না। সরকারি অফিস আদালত খোলায় আজকে একটু মানুষের উপস্থিতি বেশিই ছিল।