ছাত্রলীগ নেতা শোভন-রাব্বানীর শাস্তি নজিরবিহীন: ওবায়দুল কাদের

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন
বাংলাদেশে এই প্রথম শৃংখলা ভঙ্গের দায়ে ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে নজিরবিহীন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলো বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

চাঁদাবাজির অভিযোগে সমালোচনার মুখে থাকা রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির শনিবারের সভায় সিদ্ধান্ত নিয়ে ছাত্রলীগের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

গত বছরের মে মাসে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনের আড়াই মাস পর ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে দুই বছর মেয়াদি আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল।

এই কমিটির মেয়াদ আরও প্রায় ১১ মাস বাকী থাকতেই গত শনিবার গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় তাদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

রোববার বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ভুলতা ফ্লাইওভার পরিদর্শন করতে এসে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  জানান, অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স অবস্থানে আছে।

“অন্যায় অনিয়ম যে-ই করুক কাউকে ছাড় দেওয়া হবে না।”

শৃংখলা ভঙ্গের অভিযোগে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার কথা উল্লেখ করে তিনি জানান, দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই ছাত্রলীগের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ ও দেখভাল করছেন। ছাত্রলীগের পরবর্তী সম্মেলন সম্পন্ন করতে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে প্রধানমন্ত্রী দায়িত্ব দিয়েছেন।

মন্ত্রী বলেন, “বাংলাদেশে এই প্রথম শৃংখলা ভঙ্গের অভিযোগে ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে নজিরবিহীন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলো। বাধ্যতামূলক এই দুইজনকে পদত্যাগ করানো হয়েছে। ”

এর আগে সেতুমন্ত্রী নবনির্মিত ভুলতা ফ্লাইওভারের বিভিন্ন অংশ ঘুরে দেখেন।

ফ্লাইওভার প্রসঙ্গে তিনি বলেন, ৩শ ৭৫ কোটি টাকা ব্যয়ে চার লেন বিশিষ্ট ভুলতা ফ্লাইওভারট নির্মাণ করা হয়েছে।

“যানজট নিরসন ও জনদুর্ভোগ কমাতে আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে।”

প্রধানমন্ত্রী সময় সুযোগ মতো যে কোন সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটি উদ্বোধন করবেন বলে জানান মন্ত্রী ওবায়দুল কাদের।