ছাগলনাইয়ায় সাংবাদিক মাসুম বিল্লাহ’কে হত্যার হুমকি, হেনস্থা ও সন্ত্রাসী হামলা

ছাগলনাইয়ায় সাংবাদিক মাসুম বিল্লাহ’কে হত্যার হুমকি, হেনস্থা ও সন্ত্রাসী হামলা।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

ফেনী প্রতিনিধি:  ফেনীর ছাগলনাইয়ায় রবিবার সকালে মোহাম্মদ মাসুম বিল্লাহ ভূঁইয়া নামে এক সাংবাদিক কিশোর গ্যাংদের হামলার শিকার হয়েছেন।

হামলায় আহত সাংবাদিক দৈনিক মুক্ত খবর পত্রিকার জেলা প্রতিনিধি, এস এ টিভির সাবেক রিপোর্টার, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি, ফেনী জেলা মফস্বল সাংবাদিক ফোরামের অর্থ সম্পাদক। এ বিষয়ে তিনি ছাগলনাইয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, রবিবার ( ২৫ সেপ্টেম্বর ২০২২) সকাল ১১ টায় সড়ক দূর্ঘটনায় আহত হয়ে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি হয় রোগী জনৈক রবিউল হক ( ৬৫ ) নামে এক বৃদ্ধা।

সাংবাদিক মাসুম বিল্লাহ ভূঁইয়া তাৎক্ষনিক খবর পেয়ে ছুটে যান হাসপাতালে। বৃদ্ধার আহতের বিষয়ে জানতে তথা পেশাগত দায়িত্ব পালন করতে গেলে হাসপাতালের সামনে থাকাবস্থায় নয়ন (২৫) নামে একজন চিহ্নিত সন্ত্রাসী, মাস্তান ও কিশোর গ্যাংদের সদস্যসহ অজ্ঞাতনামা ০৪/০৫ জন বিবাদী হঠাৎ ঘটনাস্থলে এসেই সাংবাদিক মাসুম বিল্লাহর ক্যামেরাটি ছিনিয়ে নেওয়া ও পেশাগত কাজে বাধা প্রদান করে এবং তাকে অপমান অপদস্ত করে।

এক পর্যায়ে সকল বিবাদী তার গেঞ্জির কলার ধরে টানাহেছড়াসহ তাকে স্বজোরে ধাক্কা দিয়া রাস্তার উপর ফেলে দেয়। আসামী নয়ন তার মুখের দাঁড়ি ধরে বাজে মন্তব্য করে। আসামীরা তার প্যান্টের পকেটে থাকা নগদ ৩৭,৫০০ (সাইত্রিশ হাজার পাঁচশত) টাকা নিয়ে যায়। আসামীরা প্রকাশ্যে হুমকি দেয় যে, সাংবাদিককে দ্বিতীয় বার হাসপাতালে পাইলে বা উক্ত ঘটনা সংক্রান্তে কোন অভিযোগ কিংবা মামলা দায়ের করলে তাকে খুন করে লাশ গুম করবে মর্মে ভয়ভীতি প্রদর্শন করে।

ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ জানান, অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে, সাংবাদিক মাসুম বিল্লাহ ভূঁইয়াকে হত্যার হুমকি, হেনস্থা ও সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ফেনী প্রেসক্লাব, ফেনী জেলা মফস্বল সাংবাদিক ফোরাম, ফেনী সাংবাদিক ইউনিয়ন, ফেনী রিপোটার্স ইউনিটি ও ছাগলনাইয়া প্রেস ক্লাব’র নেতৃবৃন্দ।