চালের দাম বৃদ্ধি ও মজুদ, ৬ আড়তদারকে জরিমানা

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: চাক্তাই চালের দাম বৃদ্ধি ও অতিরিক্ত মজুদ করার দায়ে ৬ আড়তদারকে জরিমানা ও একটি আড়ত সিলগালা করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুকের নেতৃত্বে চাক্তাই চালের আড়ত ও বন্দর মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাদের উপস্থিত ছিলেন।

জানা গেছে, চালের দাম বৃদ্ধি ঠেকাতে খাতুনগঞ্জ-চাক্তাই চালের আড়তের এসএ ট্রেডার্সকে ৫ হাজার টাকা, সাদ এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, বাগদাদ রাইচ এজেন্সিকে ২ হাজার টাকা, আল্লাহর দান চাউল ভাণ্ডারকে ৫ হাজার টাকা জরিমানা ও সিলগালা করা হয়। বন্দর মার্কেট এলাকার গরিবে নেওয়াজ এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, হাশেম ব্রাদার্সকে ১ হাজার টাকা, মেসার্স হাজি অহিদুর রহমানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক সংবাদমাধ্যমকে বলেন, কিছু অসাধু ব্যবসায়ী চালের দাম বৃদ্ধি ও অতিরিক্ত চাল মজুদ করে বাজার অস্থিতিশীল করায় অভিযান পরিচালনা করেছি। কিছু ক্ষেত্রে দেখা যায় চাল মজুদ করার লাইসেন্সে উল্লেখিত পরিমাণের বাইরে চাল মজুদ করা হয়েছে। তাদের জরিমানা করা হয়েছে।  মুচলেকা নেওয়া হয়েছে। পাশাপাশি একটি প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে।