চবি ছাত্রলীগের কমিটি: পদবঞ্চিতদের অবরোধ, শাটলের ২ চালক অপহৃত

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। রোববার (৩১ জুলাই) দিনগত রাত ১টার দিকে ছাত্রলীগের ভেরিফাইড ফেসবুক পেজে কমিটির তালিকা প্রকাশ করা হয়।

কমিটিতে ৬৯ জন সহ-সভাপতি, ১১ জন যুগ্ম-সাধারণ সম্পাদক, ১১ জন সাংগঠনিক সম্পাদকসহ ৩৮০ নেতাকর্মী রয়েছেন।

এর আগে ২০১৯ সালের ১৩ জুলাই রাতে রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ঘোষিত কমিটিকে অবৈধ উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন শাখা ছাত্রলীগের বিজয় ও সিএফসি গ্রপের একাংশের নেতা-কর্মীরা। পদব ছাত্রলীগের এ অবরোধের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন ও শিক্ষক বাস চলাচল বন্ধ রয়েছে। শহর থেকে শিক্ষক ও শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে না পারায় ক্লাস স্থগিত করেছে অনেক বিভাগ।

চবি শিক্ষার্থীদের বহনকারী শাটল ট্রেনের দুই চালককে (লোকোমাস্টার) অপহরণ করা হয়েছে।

সোমবার (০১ আগস্ট) সকালে বটতলী রেলস্টেশন থেকে ছেড়ে আসা সকাল সাড়ে ৭টার ট্রেন ঝাউতলা স্টেশনে এসে পৌঁছালে সেখান থেকে শাটলের দুই চালককে অপহরণ করা হয়।

অপহরণের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন। তিনি বলেন, সকালে ঝাউতলা স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনের লোকোমাস্টারকে অপহরণ করা হয়েছে বলে জেনেছি। কমিটি নিয়েই এই ঘটনা ঘটেছে। আন্দোলনরতরা তাদের দাবি দাওয়ার জন্য লোকমাস্টারকে নিয়ে গেছে। আমরা আন্দোলনরতদের সঙ্গে কথা বলছি।

রেলওয়ে চট্টগ্রাম রানিং স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুর রহমান বলেন, আমাদের দুজন চালক অপহৃত হয়েছে। কে বা কারা এ কাজ করেছে, তা এখনো নিশ্চিত হইনি। তবে ট্রেন চলাচল বন্ধ রেখেছি। তাদের উদ্ধার এবং নিরাপত্তা নিশ্চিত ছাড়া আমরা ট্রেন চলাচল বন্ধ রাখব।