চন্দনাইশে যথাযোগ্য মর্যাদায় প্রবারণা পূর্ণিমা উদযাপিত

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সারা দেশের ন্যায় চট্টগ্রামের চন্দনাইশ উপজেলাতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম বড় ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় জমকালো ভাবে উদযাপিত হয়েছে। গৌতম বুদ্ধের অহিংসার বাণী সমুন্নত রেখে দেশের সুখ-শান্তি আর কল্যাণ কামনা করে যথযোগ্য ধর্মীয় মর্যাদায় প্রবারণা পূর্ণিমা উদযাপন করছে বৌদ্ধ সম্প্রদায়।

রবিবার (১৩ অক্টোবর) দোহাজারী পৌরসভার জামিজুরী সার্বজনীন গৌতম বিহারে সকাল থেকে পবিত্র ত্রিপিটক থেকে সূত্রপাঠ, বুদ্ধ পূজা, শিবলী পূজা, পঞ্চশীল ও অষ্টশীল গ্রহণ, সমবেত প্রার্থনা, ও পুণ্যদানের মাধ্যমে ১ম পর্ব সমাপ্ত হয়।

২য় পর্বে বিকাল ৪টায় জামিজুরী সার্বজনীন গৌতম বিহারের অধ্যক্ষ ও চন্দনাইশ বৌদ্ধ ধর্মীয় শিক্ষা পরিষদ সাধারণ সম্পাদক ভদন্ত বোধিমিত্র থেরো’র সভাপতিত্বে শুভ প্রবারণা পূর্ণিমা উদযাপন উপলক্ষে ধর্মীয় আলোচনা ও ধর্মসভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনায় অংশ নেন জামিজুরী সার্বজনীন গৌতম বিহার কমিটি সভাপতি বাবু মিলন কান্তি বড়ুয়া, সাধারন সম্পাদক কমরেড ডাঃ মৃদুল বড়ুয়া, প্রাক্তন সাধারণ সম্পাদক দীপক বড়ুয়া প্রমূখ। সন্ধ্যা সাতটা থেকে ফানুস উত্তোলন করার মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠান সমাপ্ত হয়।