চন্দনাইশে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন

ছবি:সিপ্লাসটিভি.নিউজ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

 চন্দনাইশ প্রতিনিধিঃ নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় চন্দনাইশে তিন দিন ব্যাপী ‘কৃষি প্রযুক্তি মেলা-২০২২’ এর উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার(২১জুলাই) চন্দনাইশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিস চত্বরে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে।

কৃষি প্রযুক্তি মেলার উদ্ভোধন করেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “বর্তমান সরকার কৃষকদের কাছে নতুন নতুন কৃষি প্রযুক্তি, উন্নত মানের বীজ ও সারসহ বিভিন্ন উপকরণ সময় মতো সরবরাহ করছে। ফলে দেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়েছে।” কৃষিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নতুন প্রযুক্তি উদ্ভাবন হচ্ছে এবং সেগুলোর ব্যবহার শুরু হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, “এসব প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কৃষির বহুলাংশে উন্নয়ন হচ্ছে। প্রযুক্তির ব্যবহার কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য এ ধরনের প্রযুক্তি মেলার আয়োজন করা হচ্ছে। মাঠ পর্যায়েও কৃষি কর্মকর্তারা কৃষকদের প্রযুক্তি ব্যবহারে সহযোগিতা করছেন।”

উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক সঞ্চিতা বড়ুয়া। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ স্মৃতি রাণী সরকার। সঞ্চালনা করেন উপসহকারী কৃষি কর্মকর্তা মৃণাল কান্তি দাশ।

অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইমরান হোসেন, বৈলতলী ইউপি চেয়ারম্যান এসএম সায়েম, হাসিমপুর ইউপি চেয়ারম্যান এড. খোরশেদ বিন ইসহাক, উপজেলা কৃষকলীগ সভাপতি মাস্টার হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক নবাব আলী, পৌরসভা যুবলীগ সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরীসহ, আ.লীগ, কৃষকলীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনার আগে বর্ণাঢ্য র‌্যালী করা হয়।