চন্দনাইশে জাতীয় স্যানিটেশন মাস ও হাতধোয়া দিবস উদযাপন

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

“সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন” এই প্রতিপাদ্য নিয়ে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (১৬ অক্টোবর) সকালে চন্দনাইশ উপজেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও ব্র্যাক ওয়াশের আয়োজনে একটি র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ কার্যালয়ে এসে চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার প্রশাসক আ.ন.ম বদরুদ্দোজার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “রোগ বালাই থেকে মুক্ত থাকতে খাওয়ার আগে ভালোভাবে হাতধোয়া ও স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন ব্যবহার করে স্বাস্থ্য সুরক্ষায় জনসচেতনতা বাড়াতে সবাইকে এগিয়ে আসতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান এডভোকেট কামেলা খানম রূপা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) মোঃ ফরহাদ উদ্দিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জসিম উদ্দিন, ব্র্যাকের এলাকা ব্যবস্থাপক জসিম উদ্দিন, ব্রাক ওয়াশের উপজেলা ব্যবস্থাপক, রেজাউল করিম, মমতা উপজেলা ব্যবস্থাপক শাহিনুর রহমান, উপজেলা এনজিও সমন্বয়কারী নুরুল হক সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

পরে ছাত্র-ছাত্রীদের হাতধোয়ার ৬ টি নিয়ম হাতে কলমে দেখিয়ে দেওয়া হয়।