চন্দনাইশে জমিসহ সেমিপাকা ঘর পেলো আরো ১৫ ভূমি ও গৃহহীন পরিবার

ছবি:সিপ্লাসটিভি.নিউজ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

চন্দনাইশ প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষে সরকারের ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য আবাসন ব্যবস্থা নিশ্চিত করার অংশ হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ের আওতায় চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ১৫টি পরিবারকে জমিসহ পাকা ঘর উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে আনুষ্ঠানিক ভাবে উপকার ভোগীদের কাছে জমির দলিলসহ এসব ঘরের চাবি হস্তান্তর করা হয়। এছাড়া উপকারভোগী পরিবারের ০ থেকে ৫ বছর বয়সী শিশুদের জন্য শিশুখাদ্য বিতরণ করা হয়।

এর আগে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদেরকে তৃতীয় পর্যায়ে দেওয়া ২৬ হাজার ২২৯টি পাকা ঘরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভার্চুয়ালি এই গৃহহীন ও ভূমিহীন মানুষের কাছে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করেন তিনি।

চন্দনাইশে উপজেলা ভিডিও কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠিত চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরী।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আব্দুল জব্বার চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন চন্দনাইশ পৌরসভার মেয়র মাহবুবুল আলম খোকা, সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুমা চক্রবর্তী, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনোয়ার হোসেন, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মৌলানা সোলাইমান ফারুকী, মহিলা ভাইস-চেয়ারম্যান এড. কামেলা খানম রুপা, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক সঞ্চিতা বড়ুয়া, সাতবাড়িয়া ইউপি চেয়ারম্যান আহমদুর রহমান, বৈলতলী ইউপি চেয়ারম্যান এসএম সায়েম, হাসিমপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট খোরশেদ বিন ইসহাক, চন্দনাইশ পৌরসভা আ.লীগ সভাপতি কায়সার উদ্দীন চৌধুরী, উপজেলা প্রকৌশলী মুহাম্মদ জুনাইদ আবছার চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রিয়াদ হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রতন কুমার সাহা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাখাওয়াত হোসেন, বনবিভাগ দোহাজারী রেঞ্জ কর্মকর্তা সিকদার আতিকুর রহমান, কৃষি কর্মকর্তা স্মৃতি রাণী সরকার, সমাজসেবা কর্মকর্তা রাসেল চৌধুরী, সমবায় কর্মকর্তা হাবিবুর রহমান, মৎস্য কর্মকর্তা মো. হাসান আহসানুল কবির, চন্দনাইশ পৌরসভা যুবলীগ সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী, হাসিমপুর ইউনিয়ন যুবলীগ আহবায়ক সাইফুল ইসলাম, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সদস্য বোরহান উদ্দিন গিফারীসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা ইন্সট্রাক্টর আকতার সানজিদা জাফর পপি।