চন্দনাইশের এক যুবকের বিরুদ্ধে যশোরের মেয়ের মিথ্যা মামলার অভিযোগে সংবাদ সম্মেলন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

চন্দনাইশ প্রতিনিধি: চন্দনাইশে এক যুবককে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ উঠেছে। জানা যায়, উপজেলার চন্দনাইশ পৌরসভাস্থ ১ নং ওয়ার্ডের উত্তর গাছবাড়িয়া সরকার বাড়ির তপন সরকারের ছেলে রকি সরকারের বিরুদ্ধে। মিথ্যা মামলায় চন্দনাইশ ও যশোর কোতোয়ালী থানায় যশোরের মেয়ে দেবীলতা রানী মন্ডল দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা যায়, দেবীলতা রানী মন্ডল একজন বিবাহিত মহিলা। হিন্দু ধর্ম মতে, যশোর এলাকায় এক যুবকের সাথে দেবীলতা মন্ডলের বিবাহ হয়। স্বামীর সংসারে থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার সাথে  চন্দনাইশের ছেলে রকি সরকারের পরিচয় ঘটে। পরিচয় পর্বের ২-৩ বছরের মধ্যে সে রকিকে বিবাহ বন্ধনে আবদ্ধ করার জন্য সূদূর যশোর থেকে চন্দনাইশে রকির বাড়িতে চলে আসে।

পারিবারিক ভাবে বিবাহের প্রস্তাব রকির পরিবার প্রত্যাখ্যান করায় ১৭ মে,২০২২ ইং  তারিখে ৬ জনকে আসামী করে চন্দনাইশ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার পরে আমার ছেলে রকি সরকার ও আমাকে অপহরণ, মিথ্যা মামলা এবং প্রাণনাশের হুমকি দিলে আমরাও দেবী লতা মন্ডলের বিরুদ্ধে ১৮ মে,২০২২ ইং তারিখে থানায় একটি সাধারণ ডায়েরি করি। পরে যশোর কোতোয়ালী থানায় আমার ছেলে রকিকে পুনরায় আসামী করে ২৪জুন,২০২২ ইং তারিখে অপর একটি মিথ্যা মামলা দায়ের করেন। ফলে বর্তমানে ঐ মামলা থেকে জামিন পাওয়ার জন্য যশোর মহামান্য আদালতে উপস্থিত হতে নিরাপত্তার অভাববোধ করছি। এ ব্যাপারে যশোর কোতোয়ালী থানার কর্মকর্তা মো: তাজুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে সাংবাদিকদের বলেন , তিনি  সত্যতা স্বীকার করে বলেন মামলাটির ব্যাপক ভাবে তদন্ত করা হচ্ছে।

উল্লেখ্য যে, এ ধরনের মিথ্যা মামলার বিরুদ্ধে প্রতিবাদ করে রকি  সরকারের পিতা তপন সরকার ও তার পরিবার শুক্রবার (১৫ জুলাই ) সকালে  একটি সংবাদ সম্মেলন চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া খাঁনহাটের দস্তরখানা রেস্তোরায় করেন। সংবাদ সম্মেলনে রকি সরকারের পরিবারের পক্ষে এডভোকেট এস.এম.সিরাজ দৌল্লাহ লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন দেবীলতা রানী মন্ডল রকি সরকারের পিতার  নিকট ৩,০০,০০০/- (তিন লক্ষ ) টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত টাকা না পেলে বাংলাদেশের যে কোন থানা বা আদালতে রকি সরকার ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করবেন।

এছাড়াও অপহরণ ও প্রাণনাশের হুমকি দেন। বক্তব্যে তিনি এ ধরনের মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট  প্রভাকান্ডের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মিথ্যা মামলা হতে অব্যাহতি প্রদান করে ন্যায় বিচার করার দৃষ্টান্ত প্রতিষ্ঠার জন্য প্রশাসনের নিকট অনুরোধ জানান। রকি সরকারের পিতা তপন সরকার ও উপস্থিত বিভিন্ন পত্রিকার সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন তারা অত্যন্ত নিরীহ পরিবার। আমার ছেলে দোকানের সাধারন  কর্মচারী। অহেতুক, অনর্থক আমার ছেলে এবং আমাদের পরিবারকে ভিত্তিহীন মামলায় জড়িত করে হয়রানি স্বীকার করছেন।

মূলত আমার ছেলের বিরুদ্ধে আনীত অভিযোগ কারিনী একজন মামলাবাজ ও খারাপ  প্রকৃতির মহিলা হয়। আমি প্রশাসন ও মাননীয় প্রধানমন্ত্রীর নিকট  ন্যায় বিচার প্রার্থনা করছি। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রকি সরকারের পরিবারের সদস্য তপন সরকার, স্বপন  সরকার, অলক সরকার, পিয়ুষ সরকার, সুজন সরকার প্রমুখ।