চট্টগ্রাম নগরে হচ্ছে নতুন দুই থানা

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন টানেলের দুই প্রান্তে দুটি থানার অনুমোদন দিয়েছে পুলিশ সদর দপ্তর। বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার (সিএমপি) সালেহ্‌ মোহাম্মদ তানভীর। সিএমপি থেকে বিদায় উপলক্ষে এ মতবিনিময়ের আয়োজন করা হয়।

গত ৩০ জুন সিএমপি কমিশনার তানভীরকে পুলিশ হাসপাতালের পরিচালক পদে পদায়ন করে ডিএমপির যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায়কে সিএমপির কমিশনার পদে পদায়ন করা হয়।

সালেহ্‌ মোহাম্মদ তানভীর বলেন, বঙ্গবন্ধু টানেলের নিরাপত্তা বিবেচনায় মন্ত্রিপরিষদ বৈঠকে পাস হওয়া সাপেক্ষে টানেল চালুর আগেই থানার জনবল নিয়োগ দেবে পুলিশ সদর দপ্তর। প্রস্তাবিত অন্য দুটি থানার বিষয়ও প্রক্রিয়াধীন আছে।

পুলিশ সদস্যদের মাদক সম্পৃক্ততা নিয়ে সিএমপি কমিশনার বলেন, ‘মাদকের বিষয়ে পুলিশ সদর দপ্তরের অবস্থান জিরো টলারেন্স। কারো ব্যক্তিগত অপরাধের দায় কর্তৃপক্ষ নেবে না। প্রায় ৪০ জন পুলিশ সদস্য মাদক সম্পৃক্ততায় চাকরিচ্যুত হয়েছেন। অনেকেই কারাগারে আছেন।’ বৈঠকে সিএমপির অতিরিক্ত কমিশনার শামসুল আলম ও সানা শামিনুর রহমান এবং চট্টগ্রামে কর্মরত সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।