চট্টগ্রাম টেস্ট ড্র

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: শেষ পর্যন্ত ড্র হল চট্টগ্রাম টেস্ট। শ্রীলঙ্কার দুই ব্যাটার দীনেশ চান্দিমাল ও নিরোশান ডিকওয়েলার দৃঢ়তার দ্বিতীয় ইনিংসে মাঠে নামা হয়নি বাংলাদেশের। শ্রীলঙ্কার লিড ৯২ রানে পৌঁছালে দুই দলই ড্র মেনে নিলে ম্যাচের ইতি ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা।

রোমাঞ্চ জাগানো ম্যাচে টস ভাগ্য এসেছিল শ্রীলঙ্কার পক্ষে। অ্যাঞ্জেলো ম্যাথিউসের ১৯৯, দীনেশ চান্দিমালের ৬৬ ও কুশল পেরেরার ৫৪ রানের ইনিংসে ভর করে শ্রীলঙ্কা জড়ো করে ৩৯৭ রান, যে ইনিংসে বল হাতে একাই ৬ উইকেট শিকার করেন ১৫ মাস পর টেস্ট একাদশে ফেরা নাঈম হাসান।

জবাবে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ১৩৩, মুশফিকুর রহিমের ১০৫, লিটন দাসের ৮৮ ও মাহমুদুল হাসান জয়ের ৫৮ রানের ইনিংসে ৪৬৫ রান জড়ো করে বাংলাদেশ। এতে ৬৮ রানের লিড পায় স্বাগতিক দল। চতুর্থ দিনের শেষ সেশনে তার জবাব দিতে নেমে ম্যাচের বাকি অংশ পুরোটাই ব্যাট করেছে লঙ্কানরা।

১৬১ রানে লঙ্কানদের ৬ উইকেটের পতন ঘটিয়ে জয়ের স্বপ্ন দেখলেও দীনেশ চান্দিমাল ও নিরোশান ডিকওয়েলার ৯৯ রানের অবিচ্ছিন্ন জুটি ধীরে ধীরে ড্রয়ের দিকে এগিয়ে নেয় ম্যাচকে। বাংলাদেশের পক্ষে এই ইনিংসে ৪ উইকেট শিকার করেছেন তাইজুল ইসলাম। লঙ্কানদের পক্ষে ডিকওয়েলা ৯৬ বলে ৬১ ও চান্দিমাল ১৩৫ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ৫২ রান করেন অধিনায়ক দিমুথ করুনারত্নে।

সংক্ষিপ্ত স্কোর 

টস : শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৩৯৭/১০ (১৫৩ ওভার)
ম্যাথিউস ১৯৯, চান্দিমাল ৬৬, কুশল ৫৪, ওশাদা ৩৬, বিশ্ব ১৭*
নাঈম ১০৫/৬, সাকিব ৬০/৩, তাইজুল ১০৭/১

বাংলাদেশ ১ম ইনিংস : ৪৬৫/৯ (১৭০.১ ওভার)
তামিম ১৩৩, মুশফিক ১০৫, লিটন ৮৮, জয় ৫৮, সাকিব ২৫, তাইজুল ৩০, শরিফুল ৩ রিটায়ার্ড আউট
রাজিথা ৬০/৪, আসিথা ৭২/৩, ধনঞ্জয়া ৪৮/১, এম্বুলদেনিয়া ১০৪/১

শ্রীলঙ্কা ২য় ইনিংস : ২৬০/৬ (৯০.১ ওভার)
ডিকওয়েলা ৬১, করুনারত্নে ৫২, কুশল ৪৮, চান্দিমাল ৩৯*
তাইজুল ৮২/৪, সাকিব ৫৮/১

ফল : ম্যাচ ড্র।