চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধে দোহাজারী হাইওয়ে পুলিশের মাইকিং

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধ করতে জনসচেতনতামূলক মাইকিং করেছে দোহাজারী হাইওয়ে থানা পুলিশ।

রবিবার (১৩ অক্টোবর) সকাল থেকে দিনব্যাপী চন্দনাইশ উপজেলার মোজাফফরাবাদ থেকে সাতকানিয়া উপজেলার কেরানীহাট ও লোহাগাড়া উপজেলার আজিজনগর পর্যন্ত মহাসড়কের ৫৫ কিলোমিটার এলাকায় এই প্রচারণা চালানো হয়।

এ ব্যাপারে দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ আহসান হাবীব বলেন, “হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধে চন্দনাইশ উপজেলার বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় থেকে লোহাগাড়া আমিরাবাদ পর্যন্ত মহাসড়কের প্রত্যেকটা যায়গায় নিয়মিত কাজের অংশ হিসেবে সিএনজি, অটোরিকশা ও তিন চাকার যে কোন যানবাহন মহাসড়কে চলাচল না করার জন্য জনসাধারণকে সচেতন করতে গাড়ীতে মাইক লাগিয়ে বিভিন্ন যায়গায় প্রচারনা অব্যাহত রেখেছি। তাছাড়া মহাসড়কে তিন চাকার গাড়ি চলাচল নিয়ন্ত্রণের জন্য গাড়ি আটক পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করছি।

স্থানীয় জনগনের মধ্যে একটা ভ্রান্ত ধারণা রয়েছে যে, পৌরসভা হাইওয়ে পুলিশ দেখেনা। আসলে এটা সঠিক নয়। গত ২০১৮ সালের ২১ মার্চ সরকার গেজেট প্রকাশ করে পৌরসভাকে হাইওয়ের অন্তর্ভুক্ত করেছে। আমরা সে মোতাবেক মহাসড়কে কাজ করে যাচ্ছি। মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধ করতে সকলের সহযোগিতা কামনা করছি। মহাসড়কে দুর্ঘটনা ও যানজট রোধ করতে তিন চাকার গাড়ি চলাচল বন্ধ করা ছাড়া আর কোনো বিকল্প নেই।