চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগ’র সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের সম্মেলন রবিবার (২৯ মে) অনুষ্ঠিত হবে। সকাল দশটা থেকে শুরু হওয়ার কথা রয়েছে সম্মেলনের কার্যক্রম। দীর্ঘদিন পর অনুষ্ঠিতব্য এই সম্মেলনের ফলে হাটহাজারী, রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, সন্ধীপ, মীরসরাই ও সীতাকুণ্ড উপজেলার নেতা, কর্মী ও সমর্থকদের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে।

এদিকে এ উপলক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজন কমিটি। শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছে বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যগণ।

শনিবার (২৮ মে) বিকেল সাড়ে ৫টায় হাটহাজারী উপজেলার পরিষদ মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন জেলা যুবলীগ নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উত্তর জেলা যুবলীগের সভাপতি ও সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আল মামুন।

তিনি বলেন, রবিবার সকাল দশটা থেকে হাটহাজারী মডেল সরকারি পার্বতি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগ সম্মেলন।

উত্তর জেলা যুবলীগের দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ উত্তর জেলা যুবলীগের আনুষ্ঠানিক সম্মেলন হয়েছিল ২০০৩ সালে। পরবর্তীতে ২০১৩ সালে কেন্দ্র থেকে এস এম আল মামুনকে সভাপতি ও এস এম রাশেদুল আলমকে সাধারণ সম্পাদক করে কমিটির অন্যান্যের পদপদবী বহাল রেখে সর্বশেষ কমিটি করা হয়েছিল। এরপর থেকে এই কমিটির মাধ্যমেই জেলা যুবলীগের সাংগঠনিক কার্যক্রম চলে আসছিল। সম্মেলনে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ও হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম রাশেদুল আলমসহ সভাপতি পদে ৯ জন এবং সাধারণ সম্পাদক পদে ২৪ জন প্রার্থীর নাম শুনা যাচ্ছে।

উত্তর জেলা যুবলীগের সধারণ সম্পাদক ও হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাশেদুল আলমের সঞ্চলনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটি উপ-প্রচার সম্পাদক আদিত্য নন্দি, কেন্দ্রীয় যুবলীগ সদস্য নিয়াজ মোর্শেদ এলিট, খালিদ মাহমুদ, নুরুল মোস্তফা মানিক, মিজানুর রহমান, বসির উদ্দিন খান, শেখ নুরুল আলম বাসেক, শহিদুর আলম, আবুল হোসেন, অধ্যাপক হুমায়ুন কবির, বিমল চন্দ্র নাথ, শরিফ উল্লাহ, মো. গিয়াস, শারমিন আকতার রুমা, মো. শাহজাহান, অধ্যাপক নাজমুল হুদা মনি ও খোরশেদ আজিজ প্রমুখ।

সম্মেলনে উদ্ধোধক ও প্রধান অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। সন্মানিত অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন (এমপি), কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ (এমপি), কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সায়ীদ আল মাহমুদ স্বপন (এমপি)।

এতে প্রধান বক্তা থাকবেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মাঈনুল হোসেন খান নিখিল। এছাড়াও বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম, সাধারণ সম্পাদক আলহাজ মো. আতাউর রহমান আতা, মাহফুজুর রহমান (এমপি), এবিএম ফজলে করিম চৌধুরী (এমপি), দিদারুল আলম (এমপি), খাদিজাতুল আনোয়ার সনি (এম পি)সহ কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ, উত্তর জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ।