চট্টগ্রামে গ্রেফতার জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মী রিমান্ডে

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: চট্টগ্রাম মহানগরীর টেরিবাজারের একটি রেস্তোরাঁ থেকে গ্রেফতার জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মীকে একদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৫ মে) সকালে চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মেহনাজ রহমান এ আদেশ দেন।

আসামিরা হলেন সাইফুদ্দিন খালেদ (৩৫), মো. হুমায়ুন কবির (৫০), রাশেদুল করিম (৩৪), হাফেজ মো. তাজুল ইসলাম (৩৮), মোহাম্মদ ইস্রাফিল (৫০), মো. শাহজাহান (৫৮), সাদ্দাম হোসাইন (৩২), হুমায়ন কবির (২৪), ওসমান গনি (২৯), সাইফুল ইসলাম (২৪) ও বেলাল হোসেন (২৯)।

গত ১৬ মে রাতে গোপন বৈঠকে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে টেরিবাজার এলাকার আলবায়ান রেস্তোরাঁ থেকে তাদেরসহ জামায়াত-শিবিরের ৪৯ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়।

রিমান্ড পাওয়া আসামিরা ওই মামলার ৬ থেকে ১৫ নম্বর আসামি বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা ও কোতোয়ালী থানার পরিদর্শক (অপারেশন্স) রুবেল হাওলাদার।

তদন্ত কর্মকর্তা বলেন, জামায়াত-শিবিরের গ্রেফতার নেতাকর্মীদের মধ্যে মামলার ১ থেকে ৫ নম্বর আসামিকে রিমান্ড শেষে বুধবার আদালতে হাজির করা হয়। পাশাপাশি মামলার ৬ থেকে ১৫ নম্বর আসামি প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড আবেদন করা হয়। মুখ্য মহানগর আদালত শুনানি শেষে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। পর্যায়ক্রমে অন্য আসামিদেরও রিমান্ড আবেদন করা হবে।