চট্টগ্রামে আরও ১৯২ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: চট্টগ্রামে এক হাজার নমুনা পরীক্ষার দিনে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৯২ জনের। কক্সবাজারসহ ছয়টি ল্যাবে পরীক্ষা চালুর পর এই প্রথম সর্বোচ্চ সংখ্যক নমুনা পরীক্ষা করা হলো।

সোমবার (২২ জুন) সকালে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান। এছাড়া নতুন করে ৩ জনের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

সিভিল সার্জন বলেন, কক্সবাজারসহ ৬টি ল্যাবে ১ হাজার ৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯২ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মহানগরে ১২১ জন, উপজেলায় ৭১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে দেখা যায়, রোববার পরীক্ষা করা নমুনার মধ্যে বিআইটিআইডিতে ২৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজেটিভ শনাক্ত হয় ৪৭ জন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৫৭ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।

এছাড়া চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩০৩টি নমুনা পরীক্ষা করা হলে সেখানে ৫২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে ১০০টি নমুনা পরীক্ষা করে ৯  জন এবং ইম্পেরিয়াল হাসপাতালে ১৮৪টি নমুনা পরীক্ষা করে সেখানে ২৬ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে একজনের করোনা পজেটিভ পাওয়া যায়।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৬ হাজার ৬৮০ জন। এছাড়া করোনা পজেটিভ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।