চট্টগ্রামের তামিমের অন্য রকম সেঞ্চুরি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: তাকে বলা হয় দেশসেরা ব্যাটসম্যান। ব্যাট হাতে বেশিরভাগ রেকর্ড নিজের দখলে নিয়ে তকমাটি আদায় করে নিয়েছেন তামিম ইকবাল। এবার আরও একটি রেকর্ডে নিজের নাম তুললেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক, যেখানে নেই বাংলাদেশের আর কেউ।

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ১০০টি ছক্কা মারার মাইলফলক স্পর্শ করলেন তামিম। গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ছক্কার সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

৪টি চার ও একটি ছক্কায় ২৫ বলে ৩৩ রানের ইনিংস খেলেন তামিম। বাংলাদেশ ইনিংসের সপ্তম ওভারের দ্বিতীয় বলে ক্যারিবীয় পেসার অ্যান্ডারসন ফিলিপকে ফাইন লেগ দিয়ে ছক্কা মারেন তামিম। এই ছক্কায় ছক্কার সেঞ্চুরি পূর্ণ হয় তার।

২০০৭ সালে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে প্রথম ছক্কা মারেন তামিম। ক্যারিয়ারের ২২৬তম ম্যাচের ২২৪তম ইনিংসে এসে ছক্কার সেঞ্চুরি পূর্ণ করলেন বাঁহাতি অভিজ্ঞ এই ওপেনার।

ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা মুশফিকুর রহিমের। ২৩৩ ম্যাচে ২১৮ ইনিংসে ৮৫টি ছক্কা মেরেছেন মুশফিক। ২০৭ ম্যাচে ১৮০ ইনিংসে ৭২ ছক্কা নিয়ে তৃতীয় স্থানে আছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।