গাজীপুরে নৌপথে স্পিডবোট সার্ভিস ও ইকোপার্ক উদ্বোধন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: গাজীপুরের তুরাগ নদের তীরে ইকোপার্ক ও টঙ্গী নদীবন্দর থেকে বৃত্তাকার নৌপথে স্পিডবোট সার্ভিস উদ্বোধন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শনিবার সকালে টঙ্গীর মিরাশপাড়া নদীবন্দর এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ও নৌপরিবহণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

জনসাধারণের যাতায়াতের বিষয়টি গুরুত্ব দিয়ে বৃত্তাকার নৌপথে পাঁচটি স্পিডবোট চালু করা হয়েছে। রোববার থেকে বেসরকারি উদ্যোগে স্পিডবোডগুলো টঙ্গীর নদীবন্দর থেকে আবদুল্লাহপুর-কড্ডা ও টঙ্গী গাজীপুর-উলুখুল (কালীগঞ্জ) দুটি নৌরুটে চলবে।

এছাড়া তুরাগ নদের পাড় দখলমুক্ত ও বিনোদনের ব্যবস্থা করতে ১১ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে টঙ্গীতে একটি ইকোপার্ক নির্মাণ করেছে বিআইডব্লিউটিএ।

ইকোপার্কে প্রবেশ মূল্য ৩০ টাকা নির্ধারণ করেছে। তবে নৌরুটের ভাড়া এখনো নির্ধারণ হয়নি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- নৌপরিবহণ মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফা কামাল, নৌপুলিশ প্রধান শফিকুল ইসলাম, গাজীপুর সিটি করপোরেশনের যুগ্ম সচিব এএসএম সফিউল আজম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্লা নজরুল ইসলাম, গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন, গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সরকার বাবু প্রমুখ।