গভীর সমুদ্রে ট্রলার থেকে পড়ে জেলে নিখোঁজ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: মাছ ধরার ট্রলারের নোঙর ফেলতে গিয়ে পায়ের সঙ্গে দড়িতে প্যাঁচ লেগে গভীর সমুদ্রে পড়ে মিরাজ হাওলাদার (২৭) নামের এক জেলে নিখোঁজের খবর পাওয়া গেছে। ১৩ মে শুক্রবার বিকেলে পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের শ্যালার চর বরাবর গভীর সমুদ্রে ঘটনাটি ঘটে। নিখোঁজ জেলেকে উদ্ধারে সাগরে অবস্থানরত শতাধিক জেলে ফিশিং ট্রলারের সহযোগীতায় ঘটনাস্থলে তল্লাশি চালাচ্ছেন।

বনবিভাগ ও জেলে সূত্রে জানা গেছে, পার্শ্ববর্তী মোড়েলগঞ্জ উপজেলার বারইখালী গ্রামের নাছির হাওলাদারের পুত্র মিরাজ হাওলাদার ঈদের দ্বিতীয় দিন বনবিভাগ থেকে মাছ ধরার অনুমতি (পাশ) নিয়ে বড় ভাই পলাশ হাওলাদারের ট্রলারে সাগরে মাছ ধরতে যায়। শুক্রবার বিকেল ৪টার দিকে সাগরে প্রচন্ড ঢেউয়ের কারনে ট্রলারের নিয়ন্ত্রন করতে না পারায় সাগরে নোঙর ফেলতে যায় মিরাজ। এসময় পায়ের সঙ্গে নোঙরের দড়িতে প্যাঁচ লেগে অসাবধানতাবশত সাগরে পড়ে টানে সঙ্গে সঙ্গে তলিয়ে যায়। নিখোঁজের সংবাদ শুনে আশপাশের ১০-১২টি ট্রলারের শতাধিক জেলেরা ঘটনাস্থলে এসে তল্লাশী চালাচ্ছে।

পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষ (এসিএফ) মো. শহিদুল ইসলাম জানান, তিনি বিষয়টি শুনেছেন। শ্যালার চর বরাবর গভীর সমুদ্রে ট্রলার থেকে পড়ে যাওয়ার ও সাগর উত্তাল থাকার কারনে বনবিভাগের টহলযান নিয়ে ওই এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা করা সম্ভব নয়। তবে, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।