গভীর রাতের অভিযানে  ১১ হাজার মিটার জাল সহ নৌকা জব্দ

গভীর রাতের অভিযানে  ১১ হাজার মিটার জাল সহ নৌকা জব্দ।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

হাটহাজারী প্রতিনিধি: টানা দুই অভিযানে রাত ১২টা থেকে ভোর ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে দেশের অন্যতম দক্ষিন পূর্ব এশিয়া মহাদেশের অন্যতম মৎস প্রজনন ক্ষেত্র ও বঙ্গবন্ধু মৎস হেরিটেজ হালদা নদীতে অভিযান চালিয়ে ১১ হাজার মিটার অবৈধ ভাবে বসানো জাল সহ ১টি নৌকা জব্দ করেছে উপজেলা প্রশাসন।

গতকাল বুধবার দিবাগত রাতভর হালদা নদীর গড়দুয়ারা ইউনিয়ন থেকে  নাঙ্গলমোড়ার বিভিন্ন পয়েন্টে  অভিযান চালিয়ে ৬হাজার মিটার ও  গত সোমবার রাত ৯টা থেকে রাত দেড়টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে গড়দুয়ারা ইউনিয়ন থেকে নাঙ্গলমোড়া বাজার পর্যন্ত অভিযান চালিয়ে ৫ হাজার মিটার ঘেরা জাল সহ ১টি নৌকা জব্দ করে ।

উক্ত অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহিদুল আলম। এসময় হাটহাজারী ও রাউজানের দুপাশে  মাছ নিধনে বসানো ৯টি জাল নদী থেকে উদ্ধার করে জব্দ করে। এর আগে গত সোমবার রাত ৯টা থেকে গোপন সংবাদের ভিত্তিতে গড়দুয়ারা ইউনিয়ন থেকে নাঙ্গলমোড়া বাজার পর্যন্ত অভিযান চালিয়ে ৫ হাজার মিটার ঘেরা জাল সহ ১টি নৌকা জব্দ করে। প্রতি নিয়ত হালদায় অভিযান চালালেও মাছ শিকারীরা ধরা ছোঁয়ার বাইরে থাকে।

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহিদুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুই অভিযানে হালদা নদী থেকে অবৈধ ভাবে বসানো  ১১ হাজার মিটার জাল  উদ্ধার সহ ১টি নৌকা জব্দ করি। তবে কাউকে আটক করতে পারিনি। স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের সহযোগিতা  আইডিএফ স্বেচ্ছাসেবকগণ সহ মডেল থানা পুলিশ সদস্য অভিযানে অংশগ্রহণ করেন। হালদার মা মাছ, ডলফিন ও জীববৈচিত্র্য রক্ষায় অভিযান অব্যাহত থাকবে।