গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়, বিআরটিএ’র ভিজিল্যান্স টিম

নতুন ভাড়া নির্ধারণ তালিকা
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভাড়ার নতুন তালিকা তৈরির পরও চালক-সহকারীরা যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায় করছে। এখনো ঝুলানো হয়নি নতুন ভাড়া নির্ধারণ তালিকা।

এসব বিষয় তদারকির জন্য বিআরটিএ’র পক্ষ থেকে ভিজিল্যান্স টিম গঠন করে নগরের বিভিন্ন এলাকায় চলাচলরত বাস পরিদর্শনপূর্বক ভাড়ার তালিকা লাগিয়ে দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছেন বিআরটিএ চট্টগ্রাম বিভাগের পরিচালক মো. শফিকুজ্জামান ভূঞা।

তিনি বলেন, তেলের দাম বৃদ্ধির পর আমরা ভাড়ার তালিকা প্রস্তুত করে সবার কাছে প্রেরণ করেছি এবং তা তদারকির জন্য বিআরটিএর কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে ভিজিলেন্স টিম গঠন করেছি। তাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তদারকি করা হচ্ছে।

ভিজিল্যান্স টিমের কো-অর্ডিনেটর ও চট্টগ্রাম বিভাগের সহকারী পরিচালক (ইঞ্জি.) মো. আতিকুর রহমান বলেন, আমরা প্রত্যেকটি গাড়িতে উঠে সকল যাত্রীকে নতুন ভাড়া সম্পর্কে ধারণা দিচ্ছি এবং ভাড়ার তালিকে টাঙিয়ে দিচ্ছি। এছাড়াও জমিয়তুল ফালাহ মাঠে বাস জরিপ করার সময় ভাড়ার তালিকা যথাযথ লাগানো হয়েছে কি-না, তা দেখার জন্য সংশ্লিষ্টদের বলে দেওয়া হয়েছে। পাশাপাশি মালিক সমিতির নেতৃবৃন্দকেও জরিপের পূর্বে তাদের প্রত্যেকটি পরিবহনে ভাড়ার চার্ট লাগানোর ব্যাপারে নির্দেশনা দিয়েছি।

নগরীর অক্সিজেন মোড়ে ভিজিল্যান্স টিমের দায়িত্ব পালন করছেন সহকারী পরিচালক (ইঞ্জি.) প্রদীপ কুমার দেব, মোটরযান পরিদর্শক মো. আলাউদ্দিন, মেকানিক্যাল অ্যাসিস্ট্যান্ট ফাহাদ সিকদার ও রেকর্ড কিপার তসলিম মাহমুদ।

বহদ্দারহাট এলাকায় দায়িত্ব পালন করেছেন সহকারী পরিচালক (ইঞ্জি.) রায়হানা আক্তার উর্থী, মোটরযান পরিদর্শক শাহাদত হোসেন চৌধুরী, উচ্চমান সহকারী মো. সলিম উল্লাহ, অফিস সহকারী মো. দেলোয়ার হোসেন।

দামপাড়া ওয়াসার মোড়ে দায়িত্ব পালন করেছেন সহকারী পরিচালক (ইঞ্জি.) প্রদীপ কুমার দেব, মোটরযান পরিদর্শক কে. মো. সালাউদ্দিন, সহকারী মোটরযান পরিদর্শক মো. আবু নাঈম, অফিস সহকারী সৈকত পাল।

পাহাড়তলীর অলংকার মোড় এলাকায় দায়িত্ব পালন করেছেন সহকারী পরিচালক (ইঞ্জি.) মো. তৌহিদুল হোসেন, মোটরযান পরিদর্শক ওমর ফারুক, অফিস সহকারী মো. দেলোয়ার হোসেন ও শহীদুল আলম।

কদমতলী বিআরটিসি মোড় এলাকায় দায়িত্ব পালন করেছেন সহকারী পরিচালক (ইঞ্জি.) মো. তৌহিদুল হোসেন, মোটরযান পরিদর্শক পলাশ খীসা, মেকানিক্যাল অ্যাসিস্ট্যান্ট মোশাররফ হোসেন, অফিস সহকারী মো. এনামুল হক।