খুটাখালীর ওমান প্রবাসী নুরুল আজিমের লাশ ৭ দিন পর গ্রামের বাড়ীতে দাফন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সেলিম উদ্দীন,ঈদগাঁও প্রতিনিধি: রোজার ঈদের পর দেশে ফেরার কথা থাকলেও ঈদের মাত্র ১ সপ্তাহ আগেই দেশে ফিরেছে কফিন বন্দি লাশ।

দীর্ঘ প্রবাসী জীবনে পরিবারের সুখের আশায় দিনাতিপাত করে আসলেও সড়ক দূর্ঘটনায় না ফেরার দেশে চলে গেলেন ওমান প্রবাসী নুরুল আজিম (৩৫)।

গত ১৮ এপ্রিল বাংলাদেশ সময় রাত আনুমানিক ১০ টার সময় সাইকেলে চড়ে রাস্তা পারপার হতে গিয়ে গাড়ি দূর্ঘটনায় তিনি ওমানে মারা যান।

ওমান সরকারের প্রশাসনিক প্রক্রিয়া শেষে তার লাশ ২৫ এপ্রিল সোমবার বিকেলে দেশে আনা হলে গ্রামে শোকের ছায়া নেমে আসে।

লাশের সঙ্গী বিদেশ ফেরত ছোট ভাই জসিম উদ্দীন দূর্ঘটনার বর্নানা দিতে গিয়ে বারবার কান্নায় ভেঙ্গে পড়েছেন। তাঁর বড় ভাই নুরুল আজিমের মৃত্যুতে তিনি সকলের নিকট দোয়া চেয়ে ক্ষমা প্রার্থনা করেন।

নুরুল আজিম কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ড দরগাহ পাড়া গ্রামের মৃত ছৈয়দ আকবরের বড় পুত্র এবং ৩ কন্যা সন্তানের জনক।

তাঁর মৃত্যুর খবর এলাকায় চাউর হলে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তিনি দীর্ঘ এক দশক ধরে প্রবাসে জীবন যাপন করে আসছিলেন। পরিবারের উপার্জনক্রম ব্যক্তি নুরুল আজিমের মৃত্যুতে তাঁর পরিবারে চলছে আহাজারি। তিনটি কন্যাসহ পরিবারের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে। শান্তনা দেবার ভাষা হারিয়ে ফেলেছে এলাকাবাসী।

সোমবার বাদে আছর তাঁর নামাজে জানাযা দরগাহপাড়া জামে মসজিদ মাঠে আদায় শেষে পার্শ্ববর্তী কবরস্থানে দাফন করা হয়েছে। জানাযায় ইমামতি করেন তমিজিয়া ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ মু. ওমর হামজা।