ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে স্ত্রীর আরেকটি মামলা

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার আল-আমিন হোসেনের বিরুদ্ধে পারিবারিক সহিংসতার অভিযোগ তুলে আরেকটি মামলা দায়ের করেছেন তার স্ত্রী ইসরাত জাহান। মামলায় তিনি একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও প্রতি মাসে ১০ লাখ টাকা সন্তানদের খরচ দাবি করেছেন।

বুধবার (৭ সেপ্টেম্বর) ঢাকার মহানগর শফি উদ্দিনের আদালতে মামলাটি করেন তিনি। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। শুনানি শেষে আদালত মামলাটি আমলে নেন। অভিযোগ আমলে নিয়ে ২৭ সেপ্টেম্বর আল-আমিনকে হাজির হওয়ার জন্য তলব করেন।

২০১০ সালের পারিবারিক সহিংসতা (প্রতিরোধ ও সুরক্ষা) আইনের ১৫(১)(এ)(বি)(সি)/১৬(৫)(৬) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

এর আগে গতকাল, স্ত্রীকে নির্যাতন ও যৌতুকের দাবিতে দায়ের করা মামলায় আল-আমিন আত্মসমর্পণ করার পর হাইকোর্ট তাকে ৮ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

আজকের মামলার অভিযোগে ইসরাত বলেছেন, গত কয়েক বছর ধরে তার স্বামী ২ সন্তানের লেখাপড়ার খরচসহ তাকে ভরণপোষণ দেননি। গত ৩ সেপ্টেম্বর রাত ১০টার দিকে আল-আমিনের মা তাকে টেলিফোন করে বলেন, তার ছেলে দাম্পত্য জীবন চালিয়ে যাবে না এবং ২ সন্তানের শিক্ষার খরচসহ তার ভরণপোষণ দেবে। তবে, এরপর তাকে ডিভোর্স দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ করেন তিনি।

ইসরাতকে বাড়ি থেকে বের করে না দেওয়া এবং প্রতিমাসে ১০ লাখ টাকা করে ভরণপোষণ দেওয়ার জন্য আদালতে আবেদন করেছেন তিনি।

এর আগে গত ১ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর থানায় আল আমিনের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেছিলেন ইসরাত জাহান। সেখানে তিনি অভিযোগ করেছেন, ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে আল আমিন তাকে নির্যাতন ও লাঞ্ছিত করেছেন।

এ ছাড়া আল-আমিন তাকে তার সন্তানসহ বাড়ি ছেড়ে চলে যেতে বাধ্য করেছে বলেও মামলায় অভিযোগ করা হয়েছে।